ওয়েবসাইটে ট্রাফিক বা ভিজিটর পেতে কতটা বেগ পেতে হয়, তা আমরা যারা এই প্লাটফর্মে কাজ করছি ভাল করেই জানি। বিশেষ করে আমরা যারা বিভিন্ন পাবলিশার প্রোগ্রাম থেকে আয় করতে মরিয়া তাদের জন্য ভিজিটর অনেক মূল্যবান। কিন্তু এমনিতেই তো আপনি ভিজিটরও পাবেন না। পেতে হলে আপনাকে অনেক শ্রম ও সাধনা করতে হবেই। যদি এমনটা হয় যে, আপনি এক ক্লিক করবেন আর আপনার কাঙ্খিত সাইটি পোষ্ট হবে নির্দিষ্ট বুকমার্কিং সাইটে। তাহলে তো ভালই হয়, সময়-শ্রম সবই বাচতে এবং ভিজিটরও পাবেন আশা করা যায়। তবে হ্যা, বুকমার্কিং এর সব সাইট যে একানেই আছে তা কিন্তু না। আরো অনেক হাই-পেজ রেংক সাইট আছে যেগুলো আপনি কাজে লাগাতে পারবেন।

এখন আসি মূল কথায়, যে সাইটটিকে নিয়ে আমার আজকের পোষ্ট চলুন সাইটটিতে ভিজিট করি এখানে থেকে।

১. এখন আপনার কাঙ্খিত সাইটের লিংক (URL) , শিরোনাম(Title), বর্ণনা (Text), ট্যাগ(Tags) চিত্রে দেখানো জায়গাতে ঠিকমত ইনসার্ট করে Generate বাটনে ক্লিক করুন।

2২. এবার দেখুন আপনার দেয়া ইনফো মত বুকমার্কিং সাইটের জন্য পোষ্ট তৈরী হয়ে গেছে।

3৩. এবার বাম পাশের বুকমার্কিং সাইটের তালিকা থেকে যেটিতে আপনি বুকমার্ক করতে চাচ্ছেন তার পাশের Post লিখা লিংক এ ক্লিক করুন। উদাহরন স্বরূপ আমি গুগল বুকমার্ক এ ক্লিক করলাম। এখানে উল্লেখ্য যে, আপনি যে, বুকমার্কিং সাইটে বুকমার্ক করতে চাইবেন সেখানে অবশ্যই আপনার একাউন্ট থাকতে হবে।

4

৪. এবার দেখুন, আমার দেয়া সাইটের ইনফো মোতাবেক গুগল বুকমার্ক এ সব কিছু প্রদর্শন করছে। কিছু তথ্য পরিবর্তন করতে চাইলে করতে পারেন অথবা এ্যাড বুকমার্ক এ ক্লিক করুন। দেখুন আপনার সাইটটি, গুগলে বুকমার্ক হয়ে গেছে।

5৫. বুকমার্ক সাইটের লিংকে ক্লিক করে দেখুন ঠিক আছে কিনা। এভাবে যত খুশি সাইট বুকমার্ক করতে পারবেন।

6এবার হয়তো কিছু হলেও আপনার সময় ও শ্রম লাঘবের সাথে সাথে ভিজিটরও আসবে আশা করছি। আর হ্যা, ফ্রীলান্সিং এ যারা এসইও এর কাজ করছেন, তাদের জন্য সাইটি অনেক উপকারে আসবে। একবার চেষ্টা করেই দেখুন।

ভাল লাগলে অবশ্যই মন্তব্য আকারে জানাতে ভুলবেন না কিন্তু, আর ফেসবুক বন্ধুদেরকেও জানায় দিন আপনিও পারেন ভিজিটার আনতে। 😉

আগামী পোষ্টে দেখা হবে ….
সেই পর্যন্ত সকলে ভাল থাকবেন, সুস্থ খাকবেন। 🙂

comments

17 কমেন্টস

  1. আমি জ্বিন চালান দিছিলাম আর শাওন যে এরকম একটা পোষ্ট বিপি তে দিবে সেটা সেই জ্বিনই আমায় আগাম বলে দিয়ে ছিল আর জ্বিন এটাও বলে ছিল যে পোষ্ট টা অনেক ভালো হবে… কিন্তু জ্বিন যা বলছে তার চেয়ে ও ভালো লিখছে শাওন…

  2. ধন্যবাদ আপনাকে সুন্দর টিউন এর জন্য।আপনার কাছে আমার প্রশ্ন, একটি bookmarking সাইট এ সবো’চ্চ কয়টি bookmark করা যায়।জানালে খুবই উপকৃত হব।

    • একটি বুকমার্কিং সাইটে একটি সাইট একবারই বুকমার্ক করতে পারবেন। তবে, একই সাইটের বিভিন্ন পেজ যদি বুকমার্ক করতে চান তাহলে আগেরটি ডিলিট হয়ে যাবে।

  3. কিন্তু সব বুকমার্কিং সাইটে আলাদা করে অ্যাকাউন্ট খোলা অনেক ঝামেলার। কি করা যায়??? সহজ উপায় বল। ফাকিবাজি কইরা যাতে গুগলে নাম্বার ওয়ান হওয়া যায়। :mrgreen::mrgreen:

  4. লেখাটা ভালো হয়েছে, কিন্তু আপনার দেয়া লিঙ্কটা কাজ করছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.