বাংলাদেশে বসবাসকারীদের জন্য ইন্টারনেট মানেই যেন দূর্ভাগ্য। অত্যন্ত নিম্নমানের সেবা, নিম্নগতি ও নানা ধরনের সমস্যায় জর্জরিত ইন্টারনেট সেবা নিয়ে প্রায়ই ব্যবহারকারীদের ক্ষোভ প্রকাশ ও আফসোস করতে দেখা যায় বিভিন্ন ব্লগে, পত্রিকায় ও সামাজিক নেটওয়ার্কে। তবে আজ যে খবরটি জানাবো, তা কিছুটা হলেও অবাক হওয়ার মতো। ওয়াইম্যাক্স সেবাদাতা প্রতিষ্ঠান কিউবি জানিয়েছে, তারা তাদের গ্রাহকদের ইন্টারনেট স্পিড দ্বিগুণ করে দিয়েছে। কেবল তাই নয়, এই সুবিধার জন্য গ্রাহকদের অতিরিক্ত কোনো খরচও দিতে হবে না বলে জানিয়েছে কিউবি কর্তৃপক্ষ। কিউবি থেকে প্রেরিত একটি ইমেইল ঘোষণায় এসব তথ্য জানা গেছে।

উল্লেখ্য, এর আগে অনেকদিন থেকেই কিউবির ব্যবহারকারীরা লক্ষ্য করেন তাদের স্পিডের দ্বিগুণ গতি। বিষয়টি সফটওয়্যার আপডেট বা বাগজনিত সমস্যা ধরে নিয়েছেন অনেকেই। কিন্তু আজ কিউবি প্রেরিত এই ইমেইলের পর নিশ্চিত হওয়া গেল যে, কোনো টেকনিক্যাল ত্রুটি নয়, বরং ইচ্ছে করেই কিউবি তাদের গ্রাহকদের দ্বিগুণ গতির ইন্টারনেট সেবা দিচ্ছে।

image001

কিউবির প্রেরিত মেইল অনুসারে, ২৫৬ কেবিপিএস এর গ্রাহকরা ৫১২, ৫১২ কেবিপিএস-এর গ্রাহকরা ১ এমবিপিএস এবং ১ এমবিপিএস-এর গ্রাহকরা ২ এমবিপিএস পর্যন্ত স্পিড পাবেন। অন্যদিকে কিউবি প্রি-পে-এর জন্যও ৪০০ ও ৭০০ টাকার প্রিপেইড কার্ডে যথাক্রমে ১ ও ২ গিগাবাইট ব্যবহার করা যাবে সর্বোচ্চ ১ এমবিপিএস স্পিডে। তবে ৫৫০ টাকায় ৩ গিগাবাইট ব্যবহার করতে গেলে সেক্ষেত্রে স্পিড ২৫৬ কেবিপিএস পাওয়া যাবে বলেই জানিয়েছে কর্তৃপক্ষ। অর্থাৎ, একমাত্র ২৫৬ কেবিপিএস-এর প্যাকেজ হচ্ছে ৫৫০ টাকায় ৩ গিগাবাইট।

image002

জানা গেছে, এই সুবিধা সকল গ্রাহকদের জন্য প্রযোজ্য। গ্রাহকরা ইতিমধ্যেই দ্বিগুণ গতির সেবা উপভোগ করছেন এবং এর জন্য কোনো মাইগ্রেশন করার প্রয়োজন হবে না।

এখানে উল্লেখ্য, দ্বিগুণ গতির ইন্টারনেট সবসময় থাকবে না। কিউবি জানিয়েছে, স্পিড আগেরই থাকবে তবে তা বেড়ে গিয়ে সর্বোচ্চ দ্বিগুণ হতে পারে। অর্থাৎ, সর্বনিম্ন গতি আপনার পূর্বের প্ল্যান এবং সর্বোচ্চ দ্বিগুণ। তাই সবসময়ই দ্বিগুণ স্পিড না পেলেও চিন্তার কিছু নেই। সময় সময় স্পিড বাড়িয়েই দেবে কিউবি। অবশ্য ব্যবহারকারীরা জানাচ্ছেন তারা সবসময়ই দ্বিগুণ গতির ইন্টারনেট পাচ্ছেন।

কিউবির এই উদ্যোগে একমাত্র প্রতিদ্বন্দ্বী বাংলালায়নের নিশ্চয়ই মাথাব্যাথা শুরু হয়েছে। কারণ, আর যাই হোক, এমন সুবিধা অন্য কোনো আইএসপি’র কাছ থেকেই আশা করা যায় না বলেই মনে করেন অনেকে।

comments

19 কমেন্টস

  1. দারুন সুখবর!

    কিন্তু বিষয় হল আমি তো কিউবি ব্যাবহারকারী না 🙁

    যদিও বেশ কিছুদিন ধরে iConnect এর ফ্রি ওয়াই ফাই ইন্টারনেট ব্যাবহার করেছি।
    ব্যাপক স্পিড দিয়েছে!

    ফ্রি অফারটি পহেলা বৈশাখ পর্যন্ত ছিল। চিন্তা করেছি iConnect এরই গ্রাহক হয়ে যাব।

    কারন একটা ই – আলাদা কোন মডেমের দরকার হয় না। ল্যাপটপ এবং মোবাইলের বিল্ট ইন ওয়াই ফাই ডিভাইস দিয়ে দু যায়গায়ই সমান তালে অনলাইনে থাকা যায় 🙂

  2. দারুন সুখবর!

    কিন্তু বিষয় হল আমি তো কিউবি ব্যাবহারকারী না 🙁

    যদিও বেশ কিছুদিন ধরে iConnect এর ফ্রি ওয়াই ফাই ইন্টারনেট ব্যাবহার করেছি।
    ব্যাপক স্পিড দিয়েছে!

    ফ্রি অফারটি পহেলা বৈশাখ পর্যন্ত ছিল। চিন্তা করেছি iConnect এরই গ্রাহক হয়ে যাব।

    কারন একটা ই – আলাদা কোন মডেমের দরকার হয় না। ল্যাপটপ এবং মোবাইলের বিল্ট ইন ওয়াই ফাই ডিভাইস দিয়ে দু যায়গায়ই সমান তালে অনলাইনে থাকা যায় 🙂

    • ভাই একটু ডিটেলস বলবেন ??? অথবা ওদের সাইট এর ঠিকানা দয়া করে আমাকে ইমেইল করে দিবেন ???

      ইমেইল ঃ shanchya@gmail.com

  3. এদের ফেয়ার ইউসেজ পলিসি সম্পর্কে জানলে আমায় একটু জানাবেন ………………

  4. No habia regresado tu sitio web por un tiempo, porque me pareció que era pesado, pero los últimos articulos son de buena calidad, así que supongo que voy a añadirte a mi lista de blogs cotidiana. Te lo mereces amigo. 🙂

    Saludos

    tienda premama

  5. UNDER ARMOURジュニアの野球 アンダーシャツは長袖インナーシャツが大量入荷します。生地の伸長性に優れる「UAヒートギア」で、高い吸汗速乾性を誇り、あらゆる動作において動きやすいです。背番号を記入できるジョックタグ(野球専用)を右裾に採用ネックの高さは3.5cmです。ラグランスリーブが肩周りの機動性を確保します。汗による水分を素早く吸収、外部へ発散し、アスリートの身体を常にドライに保てます。4方向へのストレッチ性に優れ、あらゆる動きがスムーズにします。イヤな臭いの原因となる細菌の繁殖を抑制し、防臭効果を発揮します。紫外線を90%以上カットし、身体をプロテクトします。縫い目をフラットに縫製することで快適な肌触りを実現し、ストレスを軽減します。
    アンダーアーマー 半袖

  6. I am speechless. This is a very good weblog and very enticing too. Great paintings! That’s not in point of fact much coming from an newbie publisher like me, however it’s all I may just say after diving into your posts. Nice grammar and vocabulary. Not like different blogs. You truly understand what you?re speaking approximately too. Such a lot that you just made me want to explore more. Your blog has become a stepping stone for me, my friend.
    Louis Vuitton authentic,Louis Vuitton outlet usa,Louis Vuitton sale outlet,LV bags sale

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.