বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন। আশা করি ভাল আছেন। আজ আমি আপনাদের খুব সুন্দর একটি সফট্ওয়ার এর সাথে পরিচয় করিয়ে দিব। যদিও আপনারা অনেকেই হয়তো এটি আগে থেকেই ব্যবহার করছেন। এই সফট্ওয়ারটি দিয়ে আপনি আপনার কম্পিউটারের ৬ ধরনের কাজ করতে পারবেন। সফট্ওয়ারটির নাম Picasa 3

***সফট্ওয়ারটি দিয়ে আপনি যে যে কাজ করতে পারবেন***

  • পিকচার রিভিউ
  • পিকচার ইডিটিং
  • পিকচার স্লাইড শো
  • ভিডিও প্লে
  • ভিডিও ইডিটিং
  • পিকচার ও ভিডিও শেয়ারিং
  • আরও বেশ কিছু

প্রথমে সফট্ওয়ারটি এখান থেকে ডাউনলোড করে নিন

এখন রার ফাইলটি ওপেন করুন এবং নরমাল ভাবে ইন্সটল করুন

সফট্ওয়ারটি ওপেন করে একটু ওয়েট করুন কেননা আপনার কম্পিউটারের যে কোন জায়গায় ভিডিও ফাইল বা পিকচার থাকুক না কেন এই সফট্ওয়ারটি অটোমেটিক তা খুজে নেবে ।

***যে ভাবে কাজ করবেন***

*** পিকচার ইডিটিং: এইজন্য আপনাকে সফট্ওয়ারটি ওপেন করতে হবে । আপনাদেরআমি আগেই বলেছি আপনার কম্পিউটারের যে কোন জায়গায় ভিডিও ফাইল বা পিকচার থাকুক না কেন এই সফট্ওয়ারটি অটোমেটিক তা খুজে নেবে । সেজন্য আপনি সফট্ওয়ারটি ওপেন করলেই আপনার পছন্দের পিকচারটি রিভিউ করে ইডিট করতে পারবেন । এখানে পিকচার আপনি খুব সহজে ইডিট করতে পারবেন ।

*** পিকচার জুম: প্রথমে আপনি আপনার কম্পিউটারের যে জায়গায় বা ফোল্ডারে পিকচার রেখেছেন সেখানে ঢুকুন । এখন আপনি নরমালি ডাবল ক্লিক দিয়ে পিকচার রিভিউ করুন আর দেখুন মজা । পিকচার ওপেন হওয়ার পর আপনার মাউসের চকাটি ঘুরান আর দেখুন জুমের মজা । আমি এই সফট্ওয়ারটি ব্যবহার করে যেটা বুঝলাম এটি  জুমের রাজা কেননা এটি অবিশ্বাস্য ভাবে যে কোন পিকচারকে জুম করতে পারে ।

*** পিকচার স্লাইড শো: আপনি এই সফট্ওয়ারটির মাধ্যমে পিকচার স্লাইড শো দেখতে পারবেন । এজন্য আপনি প্রথমে আপনার কম্পিউটারের যে জায়গায় বা ফোল্ডারে পিকচার রেখেছেন সেখান থেকে পিকচার রিভিউ করুন এবং নিচের ট্যাবে দেখুন প্লে স্লাইড শোর একটি আয়কন দেয়া আছে সেটাতে ক্লিক করুন ।

*** ভিডিও প্লে: সফট্ওয়ারটি ওপেন করুন এবং আপনার পছন্দের ভিডিওটি ডাবল ক্লিক দিয়ে প্লে করুন ।

*** ভিডিও ইডিটিং : প্রথমে সফট্ওয়ারটি ওপেন করে দেখুন সেখানে আপনার কম্পিউটারের ভিডিও ফাইলগুলো দেখতে পাবে । কোন ভিডিও পছন্দ করুন এন্ড ডাবল ক্লিক দিয়ে ওপেন করুন এবং বাম পাশ্বে দেয়া ফাংশন থেকে ভিডিও ইডিট করুন ।

*** পিকচার ও ভিডিও শেয়ারিং: প্রথমে পিকচার বা ভিডিও ফাইলটি ওপেন করুন । এখন একবারে নিচের শেয়ার বাটনে ক্লিক করুন ।

এই প্রথম আমি এত বড় পোস্ট লিখলাম কোন জায়গায় ভুলভ্রান্তি হলে তা ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।

আমার ব্লগ : www.techbanglapage.blogspot.com

comments

4 কমেন্টস

  1. thanks brother. i read this post & i like this. your post body is clean & fresh. i hope you wanna be good blogger because you have lot of talent of writing blog. and this is a prof. stay blogging 🙂 i am in mobile and sorry for my little english.

  2. ভাই পরবর্তিতে এই সফ্টওয়্যারের কাজ করার পক্রিয়া লিখবেন। খুবই ভাল হত আমার যদি লিখতেন।

  3. পরবর্তিতে এই সফ্টওয়্যারের কাজ করার পক্রিয়া লিখবেন কিন্তু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.