বিজ্ঞান প্রযুক্তি ব্লগে এটি আমার প্রথম পোস্ট। বাসায় পিসি না থাকায়, সাইবার ক্যাফে থেকে পোস্ট লিখছি। আজ একটি মজার বিষয় শেয়ার করবো আপনাদের সাথে। এই বছর আপনার আমার বয়স হবে ১১১ বছর! অথাৎ ডিজিটাল বয়স। অবাক হচ্ছেন নাকি? অবাক হওয়ারই কথা। ঘটনাটা হল এরকম, আপনি যদি ১৯৯০ সালে জম্ম গ্রহন করেন তাহলে ২০১১ সালে আপনার বয়স হবে (২০১১-১৯৯০)= ২১ বৎসর।

তাহলে ৯০ এর সাথে ২১ যোগ দিন হবে ১১১। আবার আপনি যদি ১৯৮৫ হালে জম্ম গ্রহন করেন, তাহলে ২০১১ সালে আপনার বয়স হবে (২০১১-১৯৮৫) = ২৬ বৎসর। তাহলে ৮৫ এর সাথে ২৬ যোগ দিন হবে  ১১১। অর্থাৎ আপনার জন্ম সাল এর শেষ দুই অংক এর সাথে আপনার বর্তমান বয়স যোগ দিন হয়ে যাবে  ১১১ অর্থাৎ ডিজিটাল বয়স।

সাথে কিছু প্রয়োজনিয় লিংক

১)  http://banglatyping.22web.net/convert.php

২) http://bengalinux.sourceforge.net/cgi-bin/anubadok/index.pl

৩)  http://www.banglakitab.com/

আমার PC নাই। সাইবার ক্যাফে থেকে পোস্ট লিখছি। ভুল হলে ক্ষমা করবেন।

comments

21 কমেন্টস

  1. অসাধারন হয়েছে ” নুরমোহাম্মদ ভুইয়া” ভাই। আসলেই ডিজিটাল বয়স ১১১ বছর। আর এত কষ্ট করে পোষ্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ।

  2. হুম যদিও গনিত কে আমি প্রচন্ড ভয় পাই তবুও মনে হয় গনিতে এমন অনেক ভুল বা অবাক করা ব্যপার আছে যা দেখে বিস্ময় যাগে ধন্যবাদ কষ্ট করে পোস্ট করার জন্য

  3. Due large choice a number of affiliate products once about web based business, some owner forums, at the moment, submit an application some species of web programs when promoting the directories in addition make human resources. To access wide degrees of affiliate marketing programs accessible on the internet, that you may genuinely feel overcome. At the same time, do you have to position some elementary decisive factor, it would be quite a bit advisable pick an appropriate smart schedule that matches a new requirement. 100 % free signal upThe affiliate products that you are seeking sign up needs to completely free.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.