আসসালামুআলাইকুম, শুরুতেই ইংরেজি নববর্ষের শুভেচ্ছা !Metacentric উচ্চ মাধ্যমিক টিউটোরিয়াল এর ২য় পর্ব নিয়ে আজকে হাজির হলাম আপনাদের মাঝে । আজকে আমরা টিউটোরিয়ালে দেখিয়েছি কীভাবে সমাবেশ(Combination) এর বিভিন্ন সমস্যার সমাধান করার যায় । আমাদের উদ্দেশ্য ছিল বিনামূল্যে শিক্ষামূলক টিউটোরিয়াল তৈরী করা । আমাদের অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে “খান একাডেমী” । তবে আমাদের এই কার্যক্রমে কিছুটা ভিন্নতা রেখেছি । আমরাই প্রথম সিলেবাস ভিত্তিক টিউটোরিয়ায়ল তৈরী করছি । কোচিং সেন্টারগুলোতে যেভাবে পড়ানো হয় ঠিক একইভাবে আমরা আমদের টিউটোরিয়ালগুলোকে সাজিয়েছি ।

কোচিং বাণিজ্যের আগ্রাসন ঠেকাতে আমরা আমাদের এই উদ্যোগ নিয়েছি । আমরা টিউটোরিয়াল কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বার্থে কলজেগুলোতে ক্যাম্পেইন করার কথা চিন্তা করছি । এছাড়াও আমাদের লক্ষ্য ক্লাস ৮ থেকে আমরা টিউটোরিয়াল তৈরী করব । তবে, এজন্য দরকার প্রচারণার । নন-প্রফিট কার্যক্রমে আপনিও যোগ দিতে পারেন শুধুমাত্র আমাদের টিউন কিংবা ইউটিউব লিঙ্ক শেয়ার করে । আমরা চাচ্ছি আমাদের এই কার্যক্রম এগিয়ে যাক । এছাড়াও আমাদের টিউটোরিয়ালগুলো এইচএসসি পরীক্ষা + বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আলোকে তৈরী করা হয়েছে ।
আমাদের ভিডিওগুলো সেইসব মানুষের কাছে আপনারা পৌছে দিতে পারেন যাদের পক্ষে নামীদামী কোচিং সেন্টার কিংবা শিক্ষকদের কাছে পড়ার সামর্থ্য থাকে না । আচ্ছা আমরা পড়ালেখা করি কেন ?? মানুষের স্বার্থে কিছু করার জন্যই তো?? আমরা টিউশনি করে হয়তো অল্প কয়েকজনকে শিক্ষার আলো দিতে পারব । কিন্তু টিউটোরিয়ালের মাধ্যমে আমরা সবার মাঝেই আমাদের শিক্ষাকে ছড়িয়ে দিতে পারি । আজকে প্রাথমিক দিকে হয়তো এই উদ্যোগকে তেমন সফল হতে দেখা যাবে না । কিন্তু আত্ব্যবিশ্বাসে বলিয়ান হয়ে আমরা আমাদের এই কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে পারব যদি আপনারা আমাদের পাশে এসে দাঁড়ান । আর পরিশেষে আমরা বলতে চাই,
“শিক্ষা কোন সুযোগ নয়
শিক্ষা মোদের অধিকার”

আমাদের টিউটোরিয়ালের ২য় পর্বের ভিডিও লিঙ্কঃ Click Here !

আমাদের টিউটোরিয়ালের ১ম পর্বের ভিডিও লিঙ্কঃ Click Here!

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন । https://www.youtube.com/user/metacentricbd

আর আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে একটিভ থাকুনঃ https://www.facebook.com/metacentricbd

আমাদের ওয়েবসাইটঃ http://metacentric.tk

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.