গ্রীষ্মের শেষের দিকেই উন্মুক্ত করা হবে মাইক্রোসফটের সর্বশেষ সংস্করণ উইন্ডোজ-টেন। উইন্ডোজ প্রেমীদের জন্য সু খবর হচ্ছে, সাতটি আলাদা সংস্করণে অবমুক্ত করা হচ্ছে নতুন উইন্ডোজ। নতুন এ সংস্করণের পর থেকে আর কোন বড় সংস্করণ না আনার কথাও জানিয়ে দিয়েছে এ প্রতিষ্ঠান। তাই সাতটি বিভাগে উন্মুক্ত করা উইন্ডোজ-টেনকে মাইক্রোফটের সর্বশেষ সংস্করণ হিসেবে ঘোষণা করছে প্রযুক্তি বিশ্লেষকগণ।

সাতটি সংস্করণ একসাথে উন্মুক্ত করার রেকর্ড এই প্রথম অর্জন করছে মাইক্রোসফট। নতুন সংস্করণ সম্পর্কে প্রতিষ্ঠানটি এক ব্লগ পোস্টে জানায়, আমাদের সাতটি সংস্করণের মধ্যে থাকছে  উইন্ডোজ ১০ প্রো, উইন্ডোজ ১০ হোম, উইন্ডোজ ১০ এন্টারপ্রাইজ, উইন্ডোজ ১০ আইওটি কোর , উইন্ডোজ ১০ মোবাইল এবং উইন্ডোজ ১০ মোবাইল এন্টারপ্রাইজ।

উইন্ডোজ এইট এর পর উইন্ডোজ-নাইন না এনে সরাসরি টেন সংস্করণ অবমুক্ত করার ঘোষণার পর প্রযুক্তি বিশ্লেষক স্টিভ ক্লেনহানস বলেছিলেন, উইন্ডোজ-টেন নামের নতুন এ সংস্করণ মাইক্রোসফটের বড় কোন পরিবর্তনের সু বাতাস নিয়ে আসবে। ক্লেনহানসের কথার জের ধরে সাতটি বিভাগে উইন্ডোজ-টেন অবমুক্ত করে পরিবর্তনের নতুন ধারা নিয়েই বছরের শেষের দিকে হাজির হচ্ছে মাইক্রোসফট।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.