এই ই-বুকটির মূল্য বাংলাদেশী মুদ্রায় প্রায় ১,৪০০ টাকা। বইটি কয়েকদিন আগে আমি ডিস্কাউন্টে কিনেছি। যদিও এই বইটি বিতরন করা আইনত অবৈধ। কিন্তু বাংলাদেশে পে-পাল অথবা ডেবিট কার্ড ব্যবহারের সুযোগ নেই বিধায় বাংলাদেশ থেকে অনলাইনে কিছু কেনা যায় না। আর আমি বিশ্বাস করি শিক্ষা সবার জন্য উন্মুক্ত। তাই এটি আমি একটি ফাইল শেয়ারিং সাইটে আপলোড করে দিয়েছি এবং আপনারা এটি ডাউনলোড করতে পারবেন।

প্রথমেই দেখা যাক বইটিতে কি কি আছে …

2010-07-01_203344

বইটি মূলত ইংরেজী লেখায় সাধারন ভুল গুলো নিয়ে লেখা। যারা ইংরেজীতে ব্লগিং করেন অথবা করবেন, তাদের এই বইটি অনেক কাজে লাগতে পারে। এছাড়াও স্কুল, কলেজে যারা লেখাপড়া করেন তাদেরও কাজে লাগবে আশা করি।

৪৫ পৃষ্ঠার এই বইতে ইংরেজি গ্রামার, বানান, বিরাম চিহ্ন ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। প্রতিটি ধাপে শুদ্ধ/অশুদ্ধ উদাহরন দিয়ে বোঝানো হয়েছে এবং সাথে সংক্ষিপ্ত আলোচনা রয়েছে। আশা করি আপনাদের কাজে লাগবে।

ডাউনলোড

comments

18 কমেন্টস

  1. আসলেই দরকারী একটা জিনিস দিয়েছেন ভাই। ধন্যবাদ।

  2. বইটা ডাউনলোড করলাম। হুম শিক্ষনীয় অনেক কিছুই আছে বইটিতে। শেয়ার করার জন্য ধন্যবাদ

    • আপনাকেও ধন্যবাদ। আপনি ইচ্ছা করলে বাংলায় মতামত দিতে পারেন। এর জন্য কমেন্ট বক্সের নিচের Unijoy বা Phonetic বাটন ব্যবহার করুন।

  3. ইমতিয়াজ ভাই, বইটা চমৎকার। ধন্যবাদ। আরও কিছু এধরণের বই প্রত্যাশা করছি। আপনার কাছে যদি ইংলিশ গ্রামার বই থাকে তাহলে ডাউনলোডের সুযোগ দিলে উপকৃত হতাম। ভাই সারা জীবন ইংলিশকে অবহেলা করেছি আর এখন এসে পড়ে আছি ইংলিশ দেশে। তাই যদি একটু হেল্প করতেন……………..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.