Keepvid.com দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড নিয়ে এর আগেও একটি পোস্ট করেছিলাম। তবে সেই পোস্টের পদ্ধতিটি মাঝে মাঝে প্রবলেমে ফেলতে পারে আপনাকে। যেমন, বাংলাদেশে কিছুদিন  ইউটিউব বন্ধ থাকার কারণে কিপভিড ইউটিউব এর সার্ভার থেকে লিঙ্ক/ভিডিও ফেচ করতে না পারার কারণে বলা চলে একরকম অকার্য্যকরই হয়েছিল। এছাড়াও java এক্সটেন্সান নিয়েই অনেকেই বিকাপে পড়েছেন হয়তো কারণ কিপভিড জাভা এক্সটেনশন ছাড়া ভিডিও ফেচ করে না!

তবে আজ যে লিঙ্কটি/ওয়েবসাইটটি শেয়ার করবো সেটি নিয়ে আপনাকে কোন প্রবলেমে পড়তে হবে না। এতে জাভা এক্সটেনশন ছাড়াই, ইউটিউব বন্ধ থাকলেও আপনি শুধু গুগল করে লিঙ্ক সার্চ করে নিয়েই ডাউনলোড করতে পারবেন।

তো চলুন কিভাবে করবেন দেখি…

ধাপ ১ – প্রথমে এই লিঙ্কে ক্লিক করে ClipConver এ যান। সেখানে Media URL to Download নামে একটি বক্স পাবেন এখানে ইউটিউবের ভিডিও ইউআরএল বা লিংকটি পেস্ট করুন। তারপর Continue বাটনে ক্লিক করুন। 

ধাপ ২ – এরপর ইউআরএলটি চেক করা হবে এবং তারপর নিচে কিছু অপশন আসবে। সেখানে থেকে প্রথমে ভিডিও এর কোয়ালিটি নির্ধারন করুন। তারপর একটি ফরম্যাট নির্বাচন করুন যেমন MP4, 3GP ইত্যাদি। এরপর স্টার্ট বাটনে ক্লিক করুন। 

ধাপ ৩ – তারপর ভিডিওটি কনভার্ট হতে কয়েক সেকেন্ড সময় নিবে। কমপ্লিট হয়ে গেলে Download বাটনে ক্লিক করে ডাউনলোড করে নিন আপনার ভিডিওটি। 

কেমন লাগলো জানাতে ভুলবেন না। আপনার ভাল লাগলে আপনার বন্ধুদের এই লিঙ্কটি শেয়ার করতে ভুলবেন না। কারণ আপনার মত তিনিও হয়তো একই প্রবলেমে ভুগছেন। আজ এই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন! 🙂

comments

16 কমেন্টস

  1. ভাই মোজিলা ফায়ারফক্স এর জন্য ভালো একটা এড অন আছে। YouTube Audio and Video Downloader. এড অনে খোঁজ করলে খুব সহজেই পাওয়া যাবে ফ্রিতে এবং এতে অডিও ভিডিও ইত্যাদি বিভিন্ন সাইজ এবং ফরম্যাটে পাওয়া যায়।

  2. vai amar laptop e flv download kore anle usb theke pore local disk e rakhle cholena….karonta ki bolben…………amar laptop e 4 ta medaia player ache………mphc….vlc………….mp4 player…real player…janale upokrito hobo……….

  3. Vai sob thik ace kintu start click korar por r download er kono systemi pawa jay na.plz vai ektu janaben sese ki korte hobe

  4. I just want to say I am just very new to weblog and definitely liked your web blog. Likely I’m planning to bookmark your website . You certainly come with impressive articles and reviews. Bless you for sharing your web site.

  5. You actually make it appear so easy together with your presentation but I in finding this matter to be really something that I feel I might never understand. It kind of feels too complex and extremely large for me. I’m having a look ahead to your next submit, I will attempt to get the hang of it!

  6. I have fun with, result in I discovered exactly what I used to be taking a look for. You’ve ended my four day lengthy hunt! God Bless you man. Have a nice day. Bye

  7. Whats Taking place i am new to this, I stumbled upon this I’ve discovered It positively useful and it has aided me out loads. I am hoping to give a contribution & assist different customers like its aided me. Great job.

  8. এখানে ইউটিউবের ভিডিও ইউআরএল বা লিংকটি পেস্ট করুন
    ইউআরএল লিংকটি কি? বুঝলাম না বিস্তারিত বললে খুশি হবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.