WhatsApp ইতিমধ্যে ফ্রি ভয়েস কলিং সুবিধা দিয়ে গ্রাহকদের মন জয় করে নিয়েছে। মোটামুটি সবাই এর সেবা নিয়ে খুশি। আমি নিজেও এটি ব্যবহার করি। বর্তমানে WhatsApp একটি জনপ্রিয় ম্যসেঞ্জার হয়ে উঠেছে।

তবে এবার WhatsApp কর্তিপক্ষ সরাসরি Skype কে চ্যালেঞ্জ করতে চলেছে। তারাও এবার Skype এর মতন ভিডিও কলিং সেবা দিবে বলে চিন্তা ভাবনা করছে। ইতিমধ্যে WhatsApp নতুন একটি আপদের ছেড়েছে যেটি প্লে ষ্টোরে নেই কিন্তু তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গেলে পাওয়া যাবে “এখানে“।

fb-post

কিছুদিন আগেই আমরা শুনেছি যে ফেসবুক কর্তিপক্ষ WhatsApp কিনে নিয়েছে। এবার ফেসবুক চাচ্ছে ফ্রিতে মানুষকে ভিডিও কলিং সেবা দিতে যে এতদিন শুধুমাত্র মাইক্রোসফটের Skype দিয়ে আসছিলো।

আর তারই লক্ষে তারা প্রচুর পরিমানে ইনভেস্ট করছে WhatsApp এর পিছে। ইতিমধ্যে যারা WhatsApp এ অফিশিয়ালি জব করে তাদের জন্য একটি ডেমো ভার্শন ছাড়া হয়েছে, যেমনটি ছবিতে দেখতে পাচ্ছেন। নতুন একটি ভিডিও কলিং অপশন দেখা যাচ্ছে। এটি WhatsApp এর নতুন আউটলুক। ব্যবহারকারি ওয়ানক্লিকের মাধ্যমে সরাসরি তার কন্টাকের ফ্রি ভিডিও কল করতে পারবে।

WhatsApp-might-add-a-new-‘video-calling’-feature-soon

ধারনা করা হচ্ছে আগামী মে বা জুন মাসের ভেতরে এটি সবার জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

WhatsApp জেহুতু সরাসরি Skype কে টেক্কা দিতে চলেছে তাতে করে আমার মনে হয় এবার Skype একটু হলেও বিষয়টি নিয়ে ভাববে। কারন এখন পর্যন্ত ভিডিও কলিং এর সুবিধা শুধুমাত্র Skype কর্তিপক্ষই দিয়ে আসছিলো।

আপনার কি মনে হয়? WhatsApp কি পারবে Skype এর যায়গা দখল করতে? আপনার মূল্যবান মতামত কমেন্টে জানাবেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.