মাইক্রোসফট অফিস যেটা পৃথিবীর অন্যতম জনপ্রিয় টুলস। আপনি যদি নিয়মিত লেখালেখি করেন বা কর্পোরেট কোন অফিসে জব করেন তবে আপানর জন্য অবশ্য প্রয়োজনীয় সফটওয়্যার এটি।

আপনি মাইক্রোসফট অফিসের কোন ভার্শনটি ব্যবহার করেন? মনে হয় ২০০৭ ঠিক? আমরা অনেকেই ঠিক এই একই ভার্সনের অফিস ব্যবহার করি কারন এর সহজ ব্যবহার এবং দারুন কিছু ফিচার।

এখানেই শেষ না কারন এর পরেও মাইক্রোসফট আরও ২টি ভার্শন রিলিজ করেছে। একটি ২০১০ এবং অপরটি ২০১৩। ১০ আমার কাছে ভালো লেগেছে কিন্তু ১৩ টা পছন্দ হয়নি। সুধু আমার না অনেকেরই এটি পছন্দ না, আর তাই নতুন ভার্শন রিলিজ হবার পরেও প্রায় সবাই সেই আগের ভার্শন ২০১০ ব্যবহার করে।

তবে মাইক্রোসফট তাদের নতুন উইন্ডোজ ১০ রিলিজ হবার সাথে সাথে আরেকটি প্রোডাক্ট নিয়ে আসছে আর সেটা মাইক্রোসফট অফিস ২০১৬। যেটাতে থাকছে নতুন নতুন অসাধারন কিছু ফিচার। যেমন-

microsoft-launches-office-2016-for-mac-with-new-features-and-improvements-f

#ক্লাউড কানেক্টেড- আপনি আপনার অফিস টুলসকে ক্লাউডের সাথে যুক্ত করতে পারবেন। এবং সরাসরি যেকোনো ডকুমেন্ট ক্লাউড থেকে ওপেন এবং সেভ করতে পারবেন।

#শেয়ার অপশন- নতুন অফিস টুলসে টিম ওয়ার্কের প্রতি বেশী নজর দিয়েছে আর তাই আপনি চাইলেই মাত্র ১ক্লিকের মাধ্যমে অন্য কারোর সাথে আপনার ডক শেয়ার করতে পারবেন।

#নতুন পাওয়ারপয়েন্ট- থাকছে একেবারে নতুন আঙ্গিকের পাওয়ারপয়েন্ট সাথে নতুন নতুন অসাধারন সব ডিজাইন এবং ফিচার।

#ফর ম্যাক- ম্যাক ইউজারদের মন কাড়তে নতুন এই অফিস অ্যাপস স্পেশালি তৈরি করা হয়েছে, অনেক ম্যাক ইউজার আছেন যাদের কাছে মাইক্রোসফট অফিস খুব একটা ইউজার ফ্রেন্ডলি মনে হতো না। আর তাদের কথা চিন্তা করেই মাইক্রোসফট অফিস রিলিজ হচ্ছে। যেটা আগামী সেপ্টেম্বর ২২ তারিক থেকে বাজারে পাওয়া যাবে!

মাইক্রোসফটের নতুন অফিসের ফিচার সম্পর্কে বিস্তারিত আরও জানতে দেখতে পারেন নতুন এই ভিডিওটি-

আপনিও নিশ্চয় আমার মতো রেগুলার অফিস ইউজার? তবে কেমন লেগেছে আপনার কাছে নতুন এই আপডেট টি? আপনি কি নতুন আপডেট নিতে ইচ্ছুক?

সত্যি বলতে আমি মোটেও চাচ্ছি না আর আমি অফিস ২০১০ এই আপাতত খুশি!

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.