যখন একজন মানুষ তার জীবনের সকল যুদ্ধ জয় করে ফেলে, তার সমস্ত শত্রু কে হারিয়ে দেয়, তখন তার জীবনের আর কোন অর্জনটি বাকি থাকে? আর এই প্রশ্নের উত্তর জানতেই এযো আউডিটোরি ডা ফিরেনযে তার বর্তমান জীবন কে পিছনে ফেলে মাস্টার আস্যাসিয়ান আলতাইর (আস্যাসিনস ক্রীড গেমটি যারা খেলেছেন, আশা করি তাদের কে আলতাইর ইবনে লা-আহাদ এর সাথে পরিচয় করিয়ে দেবার দরকার হবে না। আলতাইর ছিলেন, আস্যাসিনস ক্রীড গেমের প্রধান চরিত্র। )এর পথ অনুসরণ করতে শুরু করে। আর এখান থেকেই শুরু হবে, আস্যাসিনস ক্রীড সিরিজের নতুন গেম, আস্যাসিনস ক্রীডঃ রেভেলেশন।

আস্যাসিনস ক্রীড ঃ রেভেলেশন , আগামীতে বের হতে যাওয়া আস্যাসিনস ক্রীড সিরিজের গেম। এটা ডেভেলপ করেছে ইউবিআই সফট মন্ট্রেল । সিরিজের নতুন এই গেমে গত গেম গুলোর তিন জন নায়ক ই থাকছে। আর তারা হচ্ছে; আলতাইর ইবনে লা-আহাদ, এযো আউডিটোরি ডা ফিরেনযে, ডেসমন্ড মাইলস। ধারনা করা হচ্ছে, এই নতুন গেমটিতে আপনাকে ভিন ভিন্ন সময়ে, ভিন্ন ভিন্ন নায়ক কে নিয়ে খলতে হতে পারে। গেম টি বাজারে আসবে, ১৫ই নভেম্বর ২০১১ তে। এবং গেমটি রিলিজ হবে, মাইক্রোসফট উইন্ডোজ, এক্সবক্স ৩৬০ এবং প্লে-স্টেশন ৩৬০ প্লাটফর্ম এ।

কাহিনী সক্ষেপেঃ

আগেই বলা হয়েছে যে, সিরিজের নতুন এই গেমে গত গেম গুলোর তিন জন নায়ক ই থাকছে। আর তারা হচ্ছে; আলতাইর ইবনে লা-আহাদ, এযো আউডিটোরি ডা ফিরেনযে, ডেসমন্ড মাইলস । এদের মধ্যে এযো, কে দেখা যাবে, ১৫১১ এর অটোম্যান (Ottoman Constantinople) এ। যেখানে আপনাকে খেলতে হবে চারটি লোকেশনে।

Constantin, Beyazid, Imperial, and Galata; Cappadocia যা Ottoman Empire এর উপরে অবস্থিত। এই শহর চারটি টেম্পলার এবং মাসীহ দের দ্বারা বেষ্টিত। আর এটা নতুন করে বলার কিছুই নেই যে এরাই আস্যাসিনস দের প্রধান শত্রু। এযো আউডিটোরি ডা ফিরেনযে, এখানেই আবিষ্কার করে বসবে, তার পূর্বপুরুষ, আলতাইর এখানেই এমন একটি আর্টিফেক্ট লুকিয়ে রেখেছে, এতটাই শক্তিশালী এক অস্ত্র, যা কিনা টেম্পলার এবং আস্যাসিনস দের মধ্যেকার যুদ্ধ চিরতরে শেষ করে দিতে পারে। আরো আছে, একটি লুকানো চাবি, যা খুঁজতে গিয়ে আপনাকে আলতাইর এর চরিত্রে খেলতে হবে।
এবারেই প্রথম বারের মতন ডেসমন্ড কে নিয়ে আরো বেশি সময় খেলার সুযোগ পাবেন আপনারা।

আর ডেসমন্ড এর গল্প শুরু হবে আধুনিক যুগে। যখন ডেসমন্ড, অ্যানিমাস (গেমে ব্যবহৃত কম্পিউটার প্রোগ্রাম) এর ভেতরে আটকে এবং কোমায় চলে যাবে, তখন ডেসমন্ড খুঁজে পাবে ব্ল্যাক রুম নামের একটি লোকেশন। আর এখানে খেলে আপনাকে ডেসমন্ড এর লুকানো স্মৃতি কে খুঁজে খুঁজে আবার তাকে কোমা থেকে তুলে আনতে হবে।

গেমপ্লেঃ

গেম প্লের বিষয়ে খুব ভালো মতন ধরনা না দিলেও ইউবিইয়া সফট জানিয়েছে, আস্যাসিনস ক্রীড ব্রাদার হুড এর মতনই এর গেম প্লে হবে।

একনজরেঃ

ডেভেলপেরঃ ইউবিআই সফট মন্ট্রেল
পাবলিশারঃ ইউবিআই সফট
সিরিজঃ আস্যাসিনস ক্রীড
রিলিজ ডেটঃ ১৫ই নভেম্বর ২০১১
প্লাটফর্মঃমাইক্রোসফট উইন্ডোজ, প্লে-স্টেশন ৩, এক্সবক্স ৩৬০।
জেনারঃ থার্ড পারসন অ্যাকশান, অ্যাডভেঞ্চার, ওপেন ওয়ার্ল্ড।
মোডঃ সিঙ্গেল প্লেয়ার, মাল্টি প্লেয়ার।

যা যা লাগবে খেলবার জন্যঃ

গেমটির অফিসিয়ার কোন রিকোয়ারমেন্ট এখন পর্যন্ত প্রকাশিত হয় নি, তবে অনেক গেম বদ্ধা রা ধারনা করছেন, এর মিনিমাম রিকোয়ারমেন্ট হতে পারে;

প্রসেসরঃ কোর টু ডুয়ো ই৭৩০০– ২.৬৬ গিগাহার্জ অথবা এথলন ৬৪x২ ডুয়েল কোর ৬৪০০+
গ্রাফিক্স কার্ডঃ এনভিদিয়া জিফোর্স জিটিএস ২৫০ বা এটিআই রেডিয়োন এইচডি ৫৬৭০
গ্রাফিক্স মেমোরিঃ ৫১২ মেগাবাইট
র‍্যামঃ ৪ গিগাবাইট
হার্ড ডিস্ক এ খালি জায়গাঃ ১২ গিগাবাইট
ডাইরেক্ট এক্সঃ ৯

তবে এতে ভয় পাবার কোন কারন আমি দেখছি না, কেননা অনেক গেম বের হবার আগে, অনেক বোদ্ধারাই অনেক হাই স্পেসিফিকেশনস দিয়েছেন, যা পরবর্তিতে কোন কাজেই আসেনি।

ট্রেইলার টি দেখে নিতে পারেন। আমাকে বললে আমি বলবো, এই ট্রেইলার দেখেই আমি গেমটিকে ১০ এর মধ্যে ৮ দিয়ে দিবো, বাকি ২ কে রেখে দিচ্ছি ক্যারেক্টার কন্ট্রোলিং এর উপরে।

সূত্রঃ ইন্টারনেট থেকে।

আশা করি প্রিভিউ টি আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের মন্তব্যের জন্য অপেক্ষাতে থাকলাম।

comments

8 কমেন্টস

  1. আনেক দিন পর রিয়াজুল হাশেম ভাইকে দেখলাম………প্রিভিউ টি ভালো লাগলো…………….

    • অনেক ধন্যবাদ রাসেল ভাই। আছিতো আপনাদের সাথেই , মাঝে মাঝে একটু গা ঢাকা দেই আর কি 😉

  2. ভাই আমি কাল রাতে ব্রাদারহুড শেষ করলাম! অসম্ভব সুন্দর গেম! আর এজিও কে ছাড়া এতোদিন কিভাবে থাকব বুঝতে পারছি না। সুন্দর প্রিভিউর জন্য ধন্যবাদ!

  3. ভাই অসংখ্য ধন্যবাদ। আমার গ্রাফিক্স কার্ডের মডেল Ati radeon HD4650। এটা দিয়ে কি গেমটা চলবে?

  4. গেমটা কিনে বিপদে পরছি।Online software থেকে rsb সিডিটা কপি করে বেচসে কিন্তু তারা সেটার password সিডিতে দেয় নাই।আর দোকানিও সিডি ফেরত নিতেসে না।যদি কারো কাছে password থাকে দয়া করে আমাকে জানাবেন।ইমেল:rabbihasan453@gmail.com।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.