article-writing-services-four

আর্টিকেল রাইটিং কি :

অফপেজ অপটিমাইজেশনের একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আর্টিকেল রাইটিং। কেননা, অনলাইন  বিশ্বে আপনার সাইটটি কি পরিমান জনপ্রিয়তা পাবে তা আপনার সাইটের আর্টিকেল রাইটিং এর উপরই নির্ভর করবে। আর্টিকেল রাইটিং এর জন্য আপনাকে অনেকগুলো বিষয়ের উপরে গুরুত্বারোপ করতে হবে। একজন সফল এসইও এক্সপার্ট হিসেবে আর্টিকেল রাইটিং-এর গুরুত্ব অপরিসীম।

তা ছাড়াও আর্টিকেল রাইটিং হচ্ছে একটি মাধ্যম যার মাধ্যমে অনলাইনে ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে রয়েছে বিশাল সম্ভাবনাময় ক্ষেত্র।
যাদের ইংরেজীতে রয়েছে অগাধ দক্ষতা তারাই নিজেদেরকে রাইটার হিসেবে প্রতিষ্ঠিত করতে পারেন অনায়াসে। বিভিন্ন ওয়েব সাইটে বিভিন্ন উদ্দেশে আর্টিকেল লিখা হয়। ব্লগ আর্টিকেল ছাড়াও প্রডাক্টের রিভিঊ, সারভিসের সেলস পেজ, ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য রিসোর্স বই, লিফলেট বা অন্যান্য প্রচারনার কাজে রাইটারদের আরটিকেল লিখার প্রয়োজন হয়।

কি ভাবে একটি মানসম্পন্ন আর্টিকেল লেখা যায় :

আর্টিকেল রাইটিং শব্দটি ছোট হলেও এর তাৎপর্য অনেক, আর্টিকেল রাইটিং এর জন্য আপনাকে অনেকগুলো বিষয়ের উপর গুরুত্বারোপ করতে হবে। একজন সফল এসইও এক্সপার্ট হিসেবে এর গুরুত্ব অপরিসীম। তো চলুন দেখে নেই কীভাবে আর্টিকেল লিখতে হবে।

প্রথমত আপনাকে একটি বিষয় মাথায় রাখতে হবে। তা হল আপনি যে বিষয়ে আর্টিকেল লিখবেন সে বিষয়ের উপরে আপানার পর্যাপ্ত ধারনা থাকতে হবে। এবং আপনি যেই বিষয়টি উপস্থাপন করতে চান তা সহজ সরল অর্থাৎ সকলের বোধগম্যভাষায় উপস্থাপন করতে হবে। প্রয়োজনে উক্ত বিষয়ের উপরে গবেষণা করে নিতে পারেন। যাতে করে আপানার আর্টিকেল লিখতে কোন সমস্যা না হয়।

অনেকে আছেন,যারা আর্টিকেল লেখার ক্ষেত্রে আর্টিকেল স্পিন করার জন্য বিভিন্ন সফটওয়্যার এর সাহায্য নেন, সফটওয়্যার দিয়ে আর্টিকেল লিখলে আর্টিকেল এর মানে ঠিক থাকে না। তবে যারা এসব সফটওয়্যার ব্যবহার করে থাকেন,তারা আর্টিকেল স্পিন করার পর আর্টিকেলের মানের ব্যাপারে খেয়াল রাখতে হবে যেন লেখার মানের কোন ব্যাঘাত না ঘটে। তবে আমি আর্টিকেল স্পিন করে লিখাকে একদম সমর্থন করিনা কারন এতে করে আপনার জনপ্রিয়তা কমতে থাকবে।

সতরাং একজন ভাল এবং সফল এসইও এক্সপার্ট হতে হলে আপানাকে অবশ্যয় আর্টিকেল রাইটিং এর ব্যাপারে বিশেষ জ্ঞান থাকতে হবে।

 

আজ এ পর্যন্তই শেষ করছি।আমার লেখায় যদি কোন ভুল থেকে থাকে তবে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন আশা করছি। আল্লাহ্‌ হাফেজ।

ফেইসবুকে আমি।

আজ তাহলে এ পর্যন্তই, সবাই ভালো থকবেন এই প্রত্যাশাই… আল্লাহ্‌ হাফেজ।

সময় পেলে এই সাইটটি থেকে ঘুরে আসতে পারেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.