ঘুমঃ অতি পছন্দের একটি শব্দ

ঘুমুতে পারছেন না? অনিদ্রাজনিত সমস্যায় ভুগছেন? আপনাকে সাহায্য করতে পারে গ্যাজেট কিংবা অ্যাপ। ভাবছেন, গ্যাজেট আর অ্যাপ সাহায্য করবে ঘুমুতে? কিভাবে?

নিচে কিছু গ্যাজেটের নাম দেয়া হল যেগুলো আপনাকে রাতে ঘুমুতে সাহায্য করবে।

১) NORA

পাশের জনের নাক ডাকার শব্দে ঘুমুতে পারছেন না? নাকে দেয়া স্ট্রিপ ও কানে ইয়ার প্লাগকে বিদায় জানান। কানাডার টরন্টোভিত্তিক একটি প্রতিষ্ঠান জানিয়েছে তাদের কাছে এর সমাধান রয়েছে।

NORA এর প্রস্তুতকারক জানিয়েছে, যখন আপনার পাশের জন রাতভর নাক ডাকে কিংবা আপনি নাক ডাকেন তখন এটি আপনাকে একটি আরামদায়ক ঘুমের নিশ্চয়তা দেবে। এটি হচ্ছে এমন একটি গ্যাজেট যেটি সহজে বহনযোগ্য। এর একটি প্রান্ত আপনি বিছানার কাছে এবং অপর একটি অংশ আপনি বালিশের নিচে রেখে দিন। যখনই এই যন্ত্রটি নাক ডাকার কোন আভাস পাবে, তখনই এই যন্ত্রের ভেতর থাকা ক্ষুদ্রাকৃতির পাম্প আপনার বালিশের নিচে এক ধরণের মৃদু কম্পন সৃষ্টি করবে যার ফলে আপনার বালিশ নড়তে থাকবে। আপনি আরামে ঘুমিয়ে পড়তে পারবেন।

এই বছরের নভেম্বরে অ্যাপটি বাজারে ছাড়া হবে। দাম পড়বে ৩০০ ডলার।

নোরা
নোরা

২) NOX SLEEP LIGHT:

আপনার ফোনের এলার্ম ঘড়ি নিষ্ক্রিয় করবার সময় বুঝি এসে গিয়েছে। এখানে এমন একটি সিস্টেমের কথা বলা হচ্ছে যা আপনার বিছানার পাশে অবস্থান করে আপনার ঘুমকে করে তুলবে চমৎকার।

একটি বৃহৎ আকৃতির ব্যান্ড আপনার বিছানার ম্যাট্রেসের ওপর রাখুন। আপনার ঘুমাবার প্রক্রিয়া, হৃৎপিণ্ড চলাচলের গতি, শ্বাস নেবার গতি, ঘুমাবার সময় আপনি কতবার পাশ ফিরছেন ইত্যাদি সব কিছুই এটি রেকর্ড করে রাখবে।

এবার এ সমস্ত তথ্য সংগ্রহ করে সে পাঠিয়ে দেবে আপনার মাথার কাছে থাকা অ্যাপে যাতে একটি আরামদায়ক মিহি সুরের গান বেজে উঠবে। চমকাবেন না। এই গানে আপনার ঘুম তো ভাংবেই না, বরং এটিও আরো আরামদায়ক হবে। মূলত এটিকে আপনি ঘুমপাড়ানি গান বলে অভিহিত করতে পারেন। সাথে থাকবে হালকা একটি আলোর ঝলকানি যা আপনার চোখের জন্য হবে প্রশান্তিদায়ক।

এটি অনলাইনে পাওয়া যাচ্ছে। দাম ১৪৯.৯৯ ডলার।

নক্স স্লিপ লাইট
নক্স স্লিপ লাইট

৩) CHRONA PILLOW INSERT

দেখতে এটি একটি বালিশের মত হতে পারে কিন্তু এর নানাবিধ কাজ রয়েছে।

এটি প্রস্তুতকারক যে কোম্পানী, তাদের ওয়েবসাইট বলছে যে এই বালিশটি মুহুর্তের মাঝে একটি স্মার্ট বালিশে পরিণত হতে পারে। এই বালিশের উপরিভাগ আপনার মাথার নড়াচড়া লক্ষ্য করে আপনার ঘুমের সাথে সামঞ্জস্য রেখে নিজেকে তৈরি করে।

এটি খুব নিম্ন মাত্রায় শব্দ তরঙ্গ সৃষ্টি করে যা আপনার ঘুমকে করে গভীর এবং যখন আপনার উঠবার প্রয়োজন হয় তখন এটি উচ্চমাত্রায় শব্দ তরঙ্গ সৃষ্টি করে।

২০১৭ সালের জানুয়ারি মাসের মধ্যে এই স্মার্ট বালিশ আপনি পেতে চাইলে আপনাকে প্রি অর্ডার করতে হবে। দাম ১৬৯ ডলার।

স্মার্ট বালিশ ক্রোনা
স্মার্ট বালিশ ক্রোনা

 

সূত্রঃ Entrepreneurs

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.