বর্তমানে আমাদের সমাজে এমন একটি অবস্থা বিরাজ করছে যে, যখন যে স্টাইলের কাপর বাজারে আসছে আমরা সেটির ওপর হুমড়ি খেয়ে পরছি। একবার ভেবে দেখি না যে, এটি কি সুধু আমাদের সৌন্দর্য বর্ধিত করবে নাকি এর বাইরেও কোন পার্শ্বপ্রতিক্রিয়া আছে। কাপর টা পড়ে আমাকে ভালো লাগছে ব্যাস এটায় যথেষ্ট।

আজকে আপনাদের সাথে একটি সতর্কবাণী শেয়ার করব। কথা গুলো শুনে হয়তো আমাকে কেউ কেউ জ্ঞানী বলবেন। কিন্তু আর যায় বলেন না কেন আমার আজকের কথা গুলো অবশ্যই আপনার উপকারের জন্যই বলা।

এবার আসল ঘটনা শুনুন, অস্ট্রেলিয়াতে এক ৩৫ বছর বয়সী মহিলা, দৈনিক কার মতো তার কাজে বের হয়। তার পরনে ছিল অতিরিক্ত টাইট জিন্স। স্বভাব সুলভ ভাবে সে প্রতিনিয়তই এমন কাপর পড়ে বের হয় তবে আজকের টা ছিল একটু বেশীই টাইট। এক পর্যায়ে যখন সে তার গাড়ি পার্ক করে অফিসের দিকে হাঁটতে থাকে তখন হটাৎ সে লক্ষ করে যে তার ২টি পা আর তার সাথে নেই। অর্থাৎ তার ২টি পায়ের শক্তি সে পুরোপুরি হারিয়েছে।

এমতাবস্থায় সে ধুম করে মাটিতে পড়ে যায় এবং সেখানকার লোকজন তাকে ধরে হসপিটালে নিয়ে যায়। ডাক্তারের বর্ণনা অনুযায়ী তার অবস্থা এতোটায় খারাপ ছিল যে তার প্যান্ট কেটে তারপর সেটি খুলতে হয়েছে এবং সে কোন রকম এ যাত্রায় প্যারালাইসিসের হাত থেকে বেঁচে গেছে।

তার সমস্যা যেটি হয়েছিলো, অতিরিক্ত টাইট জিন্স পড়ার কারনে তার পায়ে স্বাভাবিক রক্ত সঞ্চালন বন্ধ হয়ে যায় আর যার ফলে সে মাটিতে যায়। চিকিৎসা শেষে ডাক্তার তাকে সাবধান করে দিয়েছে। এবং এউ বলেছেন, আরেকটু দেরি হলে এর থেকে আরও খারাপ কিছু হতে পারতো।

skinny-jeans-harmful-effects

হ্যাঁ এখন আপনাকে বলছি, মডার্ন হবেন নো সমস্যা ইচ্ছা মতো হন তবে আপনি যে কাপর টি পড়ে মডার্ন হবেন সেটি একটু খেয়াল করবেন।

স্কিন টাইট জিন্স তো আপনি অবশ্যই পরবেন তবে সেটি যেন রাবার জিন্স প্লাস অতিরিক্ত টাইট না হয়। তাহলে যেটি হবে আপনি অনেক ফ্লেক্সিবল ভাবে চলাফেরা করতে পারবেন আর আপনার পায়ে রক্ত সঞ্চালন হতে কোন সমস্যা হবে না এবং অনাকাঙ্ক্ষিত কোন সমস্যায় পড়তে হবে না।

পরিশেষে হ্যাপি মডেলিং :)!

এই বিষয়ে আরও অভিজ্ঞদের মতামত জানতে দেখতে পারেন “সিএনএন এর এই রিপোর্ট টি

পোস্টটি আপনার উপকারে অবশ্যই শেয়ার করে সবাইকে জানিয়ে দিবেন আশা করি 🙂 !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here