গত সপ্তাহে মুক্তি পেয়েছে বহু কাঙ্খিত উইন্ডোজ ১০ আর এরই মধ্যে সেটি সবার মাঝে বেশ আলোড়ন সৃষ্টি করতে সক্ষম হয়েছে। অনেকে তো মুক্তির দিনই তাদের পিসি আপডেট করে নিয়েছে। আপনি যদি এখনো আপডেট না করে থাকেন তবে এই পোস্ট টি পড়ে আসুন। যেখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে, কি করে আপনার পিসিতে উইন্ডোজ ১০ আপডেট দিবেন

এখন নজর দিবো উইন্ডোজ ফোনের দিকে। অনেকেই মনে করেন হয়তো উইন্ডোজ ফোন ব্যবহার কারির সংখ্যা একেবারেই কম, কথাটা ঠিক না। অনেকেই আছেন যারা আমার মতো উইন্ডোজ ফোনকেই বেশী পছন্দ করে। এর ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস সত্যিই অসাধারন।

windows-10-benefit4-jpg

অনেকেই বলেন তাদের নাকি উইন্ডোজ ফোন পছন্দ হয় না কারন এর অ্যাপস এর সীমাবদ্ধতার কারনে। আচ্ছা আপনি কি কখনো উইন্ডোজ ফোন ব্যবহার করেছেন? নাকি শুধু লোক মুখে শুনেছেন যে, উইন্ডোজ ফোনে অ্যাপস এর সীমাবদ্ধতার আছে?

আমি বলবো, মানুষের কথা না শুনে একবার নিজে উইন্ডোজ অ্যাপ ষ্টোরে যেয়ে দেখুন। আপনি যদি আমার মতো ইউজার হন তবে নিশ্চিত ভাবে আপনার কাজের সব অ্যাপ সেখানে পাবেন। যেমনটি গুগল প্লে-ষ্টোরে পেয়ে থাকেন।

এবার দেখি কোন কোন মডেলের লুমিয়া স্মার্টফোন নতুন উইন্ডোজ ১০ আপডেট পাচ্ছে।

আপনি যদি মোটামুটি কনফিগারের উইন্ডোজ ফোন ব্যবহার করে থাকেন তবে আপনার ফোনটিতে নতুন উইন্ডোজ পাচ্ছেন। এবং এ সম্পর্কে বিস্তারিত আরও জানতে যেতে পারেন মাইক্রোসফটের অফিসিয়াল ওয়েবসাইটে। সেখানে বলা হয়েছে যে, আর কিছু দিনের মদ্ধেই নিচে বর্ণিত মোবাইল ফোন গুলো উইন্ডোজ আপডেট পাবে।

Lumia 430, Lumia 435, Lumia 532, Lumia 535, Lumia 540, Lumia 640, Lumia 640 XL, Lumia 735, Lumia 830, and Lumia 930

একটি ভিডিও শেয়ার করছি, যেটিতে দেখতে পাবেন নতুন কি কি ফিচার থাকছে উইন্ডোজ ১০ আপডেটে-

এখন প্রশ্ন হল আপনি যে লুমিয়া ফোনটি ব্যবহার করেন সেটি কি নতুন উইন্ডোজ ১০ আপডেট পেয়ছে? যদি পেয়ে থাকেন তবে ঠিক কিভাবে সেই আপডেট টি আপনার ফোনে ইন্সটল করেছেন?

নাকি এখনো অপেক্ষাই আছেন? জানাবেন আমাদের কমেন্ট বক্সে। আপনার অভিজ্ঞতা শুনে আমরা সহ বাকি সবাই অনেক উপকৃত হব বলে আশা করছি।

 

comments

2 কমেন্টস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.