আপনার ব্লগ অথবা ওয়েব সাইটের ভিজিটরদের সাথে সরাসরি চ্যাট করতে চাইলে ইয়াহু! চ্যাট বক্স যুক্ত করতে পারেন। এতে করে আপনার ব্লগের পাঠকদের সাথে আরও ভালো সম্পর্ক গড়ে তোলার সুযোগ হবে। এটি করা খুবই সহজ। এরপর এইচটিএমএল কোডটি শুধু আপনার ব্লগ বা ওয়েব সাইটে যুক্ত করলেই চ্যাট বক্স দেখা যাবে।

2010-07-01_235934প্রথমে Yahoo Pingbox site এ যান। তারপর Create a Pingbox বাটনে ক্লিক করুন। এরপর যে পেইজটি আসবে সেখানে চ্যাট বক্সের ব্যাকগ্রাউন্ড থীম, স্ক্রীন নেইম ইত্যাদি সিলেক্ট করুন। তারপর Save বাটনে ক্লিক করুন। আপনার ইয়াহু একাউন্ট এ সাইন ইন করা না থাকলে সাইন ইন করতে বলবে।

2010-07-02_001354এরপর আরেকটি পেইজ আসবে এবং সেখানে ডিফল্ট হিসেবে Any Website সিলেক্ট করা থাকবে। নিচে কোড এর একটি বক্স থাকবে সেখান থেকে এইচটিএমল কোডটি কপি করে ব্লগ অথবা ওয়েব সাইটে ব্যবহার করতে পারবেন।

2010-07-02_002210

এছাড়াও MySpace, Hi5, FriendSter ইত্যাদি ট্যাব থেকে সিলেক্ট করলে ভিন্ন ভিন্ন কোড পাওয়া যাবে। আপিনি ইচ্ছে করলে কোড পরিবর্তন করতে পারবেন।

comments

9 কমেন্টস

  1. অনেক ভালো ভাইয়া আপনি অনেক দিন বেছে থাকেন আমাদের জন্য…….

    • 😀 অনেক ধন্যবাদ। আপনাদের দোয়া ও সহোযোগীতাই আমাদের কাম্য।

    • এমনটা হওয়ার কথা না। যাই হোক, আপনি চ্যাটবক্স তৈরি করার সময় সাইন আউট অবস্থায় থাকুন। তখন আপনাকে সাইন ইন করার জন্য বলা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.