প্রয়োজনীয় অ্যাপে সহজ করুন জীবনকে

আমরা যারা এন্ড্রয়েড ফোন ব্যবহার তাদের কাছে অ্যাপ খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমাদের দৈনন্দিন জীবনে অ্যাপ নানা সহায়ক ভূমিকা পালন করতে পারে। কিন্তু কিছু কিছু অ্যাপ রয়েছে যেগুলো সম্পর্কে খুব বেশি মানুষ জানে না কিন্তু এই অ্যাপগুলো আমাদের প্রয়োজনে আসতে পারেঃ

১) Signal:

যারা তাদের মোবাইলের মেসেজিং সিকিউরিটি নিয়ে দুশ্চিন্তায় ভুগে থাকেন, তাদের জন্য এটি একটি কার্যকর অ্যাপ। এটি একটি অল-ইন-ওয়ান মেসেজিং ব্যবস্থা যেটিও প্রায় মিলিটারী এনক্রিপশনের কাছাকাছি মানের। এর মানে হচ্ছে যে কেউ চাইলেই আপনার মোবাইলের মেসেজ পড়ে ফেলতে পারবে না সহজেই। এটির সাহায্যে আপনি মেসেজ, ভয়েস মেসেজ ইত্যাদি জরুরী কাজ এনক্রিপশনের মাধ্যমে পাঠাতে পারবেন, ফলে অন্যের হাতে পরার ভয় নেই।

২) Helium- app sync and backup: 

এই অ্যাপের মাধ্যমে আপনি আপনার মোবাইলের সব ব্যাক আপ ফাইল সংরক্ষণ করে রাখতে পারবেন। গুরুত্বপূর্ণ দরকারী ফাইল হারানো নিয়ে আপনাকে আর চিন্তায় থাকতে হবে না। কোন ধরণের মোবাইল রুট ছাড়াই এটি ব্যবহার করতে পারবেন এবং এটি আপনাকে নানা অ্যাপ সুবিধা ও ব্যাক আপ সিস্টেমের মাধ্যমে সাহায্য করবে। কিন্তু মোবাইলের আনরুটেড ব্যবহারকারীরা তাদের ডেস্কটপের সাহায্যে এটি ক্রয় করে মোবাইলের সাথে সংযুক্ত করতে হবে। এতে কোন অ্যাডভার্টাইজমেন্ট বা অন্য কোন ভাইরাস জাতীয় সমস্যা নেই।

৩) Card Crawl: 

এন্ড্রয়েড ফোন সেটে যারা কার্ড খেলতে পছন্দ করেন, কার্ড ক্রল সলিটেয়ার গেমটি তাদের পছন্দ হবে। এই গেমের পুরো ব্যপারটিই হচ্ছে নানা ধরণের ঝুঁকি ও পুরস্কারের জন্য। আপনাকে প্রতিটি ডানজন বা গুহা পার করতে হবে যতটুকু সম্পদ নিয়ে পার পাওয়া যায়। এছাড়া আপনাকে চারটি কার্ড দেয়া হবে যার ফলে আপন তলোয়ার, ঢাল, দানব কিংবা নানা ধরণের পোশন নিয়ে খেলতে পারবেন। শুধুমাত্র কার্ড গেমের মজাই না, এর মাধ্যমে আপনি এক ধরণের উত্তেজনায় ভুগবেন, তা নিশ্চিত করেই বলা যায়।

কার্ড ক্রল
                              কার্ড ক্রল

সূত্রঃ Usefulapp

 

 

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.