সুপ্রিয় তথ্যপ্রযুক্তির ভাই ও বোনেরা আপনারা কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আমিও আপনাদের দোয়াতে ভাল আছি। আপনাদের ভাল থাকার প্রত্যয় নিয়ে আজ আপনাদের জন্যে নিয়ে আসলাম এন্ড্রয়েড ফোনে তুফান গতিতে ইন্টারনেট চালানোর ৮ টি ফ্রি এপ্স।

আজকাল প্রায় সবার হাতেই দেখা যাচ্ছে একটা এন্ড্রয়েড ফোন। সখের বশেই হোক আর হোক অন্য কাজের জন্যে একটা সেট থাকতেই হবে। এ যুগে এন্ড্রয়েড ফোন এতো দরকারি কাজ অতি নিমিষেই সেরে ফেলতে পারে যে সেটা কল্পনাও করা যাবেনা। এন্ড্রয়েড ফোন দ্বারা এখন অনেক অসাধ্য কাজ সাধন করা সম্ভব হচ্ছে। এন্ড্রয়েড ফোন ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে বিশাল বিশাল কাজ করা যাচ্ছে। কিন্তু ইন্টারনেটের যদি স্পিড না থাকে আপনার মোবাইল চালানোর থেকে ঘুম অতি উত্তম হবে। অর্থাৎ যেখানে স্পিড নাই সে কাজ করার চেয়ে না করাই ভাল। এখন আমাদের দেশে যদিও বা 3g চলে এসেছে তাই স্পিডের চিন্তা আপাতত নাই। কিন্তু থ্রিজি থাকা সত্ত্বেও আমাদের দেশে ভাল মত স্পিড পাওয়া যায়না। এটা থ্রিজির দোষ না, দোষ হল আমাদের নেটওয়ার্কের। গ্রামীনফোন বলেন আর বাংলালিংক এরা সবাই টাকা ইনকামের ফাদ ফেলে রেখেছে। টাকা ঠিকই নেয় কিন্তু স্পিড তেমন পাওয়া যায়না। তাই আমার আপনার কথা চিন্তা করে ইন্টারনেট থেকে খুঁজে খুঁজে এন্ড্রয়েড মোবাইলে ইন্টারনেট স্পিড বাড়ানোর ৮ টি  এপ্স বের করেছি যা শুধু আপনাদের জন্যে এখানে শেয়ার করতেছি।

১. 3G Speed Booster

3G Speed Booster হলো একটি ছোট সাইজের এপ্স যা আপনাকে থ্রিজি নেটওয়ার্ক থেকে স্পিডটা টেনে আনে। আমাদের মোবাইলে কিছু অজানা এপ্স আছে যেগুলো আমরা দেখতে পাইনা কিন্তু ডাটা কানেকশন অন করলেই সেগুলো স্পীড টানে, এ জন্যে আমরা কোন স্পিড পাইনা। এই এপ্স ব্যবহারের ফলে সেই অজানা রানিং এপ্স বন্ধ করে দেয়, এতে আমরা অটোমেটিক স্পিড বেশি পাই। এই এপ্স শুধু থ্রিজি নেটওয়ার্কে কাজ করবে। নিচে ছবিটি দেখে নিন এবংডাউনলোড করুন।

২. Internet Speed Booster 3G/4G

Internet Speed Booster 3G/4G এমন একটি এপ্স যা যেকোন ওয়েবসাইটের ভিডিও এবং বিভিন্ন কন্টেন্ট অতি দ্রুত লোড করে। এটা আপনার ফোনের স্পিড ৩০%-৪০% বেশি আনে। তবে আপনি এই স্পিড স্থানভেদে এবং ডিভাইসের ক্যাপাসিটির উপর আরো কম বা বেশি পেতে পারেন। এই অসাধারন এপ্সটি রুট এবং আনরুট করা উভয়ই ফোনেই চলবে। নিচে ছবিটি দেখে নিন এবং ডাউনলোড করুন।

৩. Internet Speed Master

Internet Speed Master হল এতো সুন্দর একটি এপ্স যা সারা বিশ্বে এক মিলিয়ন বেশি মোবাইলে ইন্সটল করা আছে। এই এপ্স আপনার ফোনের কনফিগারেশন মডিফাই করে ইন্টারনেট স্পিড বাড়িয়ে দেয়। এই এপ্সটি ব্যবহার করা একটু ঝামেলা আছে কারণ তাদের নির্দেশনাতে বলা আছে যে এই এপ্সটি ইন্সটল করার সময় আপনার ফোনের ব্যাকআপ নেওয়া উচিত। তবে আমার মতে এটা কোন ব্যাপার না, কারণ আপনার ফোন যদি ভাল কনফিগারেশনের হয় তাহলে এই এপ্সটি আপনার ফোনের কিছুই ক্ষতি করতে পারবেনা। কেননা একথা একটু বাড়িয়ে বলা হয়েছে। যা হোক এই এপ্সটি আপনার ইন্টারনেট স্পিড বাড়িয়ে দিতে যথেষ্ট সহায়ক। যেকোন ভার্সনের ফোনে এটা ব্যবহার করা যাবে। নিচে ছবিটি দেখে নিন এবং ডাউনলোডকরুন।

৪. Free Internet Speed Booster

Free Internet Speed Booster এপ্সটি যেখানে থ্রিজি থাকা সত্ত্বেও স্পিড কম সেখানে খুব ভাল কাজ করে। এই এপ্সটি ৪০%-৮০% স্পিড বাড়িয়ে দেয়। এটা অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ডে চলা এপ্সগুলিকে বন্ধ করে দেয় ফলে স্পিডটা একটু বেশি পাওয়া যায়। এই এপ্সটি আবার সব ভার্সন এবং আনরুট করা ফোনেও চলবে। নিচে ছবিটি দেখে নিন এবং ডাউনলোড করুন।

৫. Internet Booster (Root)

আগেই বলা ভাল এই এপ্সটি রুট করা ফোন ছাড়া কাজ করবেনা। যাদের ফোন রুট করা আছে তারা এটার অসম্ভব স্পিড পাবেন। কারণ এই এপ্স ব্যবহারের ফলে আপনার ফোনের কাস্টম রমের কনফিগারেশন পরিবর্তন করে ইন্টারনেট স্পিড ৪০%-৭০% বাড়িয়ে দেয়। অর্থাৎ যারা ইন্টারনেট স্পিড তুফান গতি চান তাদের জন্যে এই এপ্স। নিচে ছবিটি দেখে নিন এবং ডাউনলোড করুন।

৬. Internet Booster & Optimizer

Internet Booster & Optimizer এই এপ্স ব্যবহারের ফলে আপনার স্পিড অটোমেটিক বেড়ে যাবে কারণ এটা আপনার ফোনের কেস মেমোরি, র‍্যাম এসব ক্লিয়ার করে চাঙ্গা করে তোলে। ইহা আপনার ফোনের অপ্রয়োজনীয় চলা এপ্স গুলিকে বন্ধ করে ফোনকে পাতলা করে তোলে। যা এমনিতেই ইন্টারনেটের স্পিড পাওয়া যাবে। নিচে ছবিটি দেখে নিন এবং ডাউনলোড করুন।

৭. Faster Internet 2X

Faster Internet 2X এপ্সটি থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্কে ইন্টারনেট স্পিড পাওয়ার জন্যে পথ পরিষ্কার করে দেয়। এই এপ্স ব্যবহারে আপনার মনের মত স্পিড পাবেন কথা দিলাম। ফোন রুট করার কোন ভয় নেই অর্থাৎ রুট এবং আনরুট উভয়েই চলবে Faster Internet 2X. নিচে ছবিটি দেখে নিন এবং ডাউনলোড করুন।

8.Internet Speed Booster

Internet Speed Booster এপ্সটির কাজ আগের এপের মতই তবে এপ ডেভেলপারেরা একেক রকম ডিজাইন করে এপ্স তৈরি করেছেন। তাদের বুদ্ধির প্রশংসা করতে হয়।আল্লাহ্‌ তাদের হায়াত বৃদ্ধি করুন আমিন। তাদের প্রচেস্টায় আমরা এতো সুন্দর সুন্দর এপ্স পাচ্ছি। তাদের ছোঁয়াতে প্রযুক্তিতে নতুন ধারা নেমে এসেছে। তাদের অগ্রগতি কামনা করি। নিচে ছবিটি দেখে নিন এবং ডাউনলোড করুন।

 

টিউনটি যদি আপনাদের ভালো লেগে থাকে অথবা বুঝতে যদি কোন রকম সমস্যা হয় তাহলে আমাকে টিউমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। কারন আপনাদের যেকোন মতামত আমাকে সংশোধিত হতে এবং আরো ভালো মানের টিউন করতে উৎসাহিত করবে।সবাইকে ধন্যবাদ।

এই টিউনটি ভাল লাগলে আমার ব্লগে ঘুরে আসতে ভুলবেন না।

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.