স্মার্টফোনের বাজারে কয়েকমাস ধরেই আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোন। আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই বেশ কয়েকবার তথ্য ফাঁসের কারণে আলোচনায় ছিল ফ্ল্যাগশিপ এ ডিভাইস।

 

কয়েক মাসের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে গ্যালাক্সি নোট ৭ ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মুক্ত করল স্যামসাং। ২ আগস্ট মঙ্গলবার, বাংলাদেশ সময় রাত ৯টায় নিউইয়র্কে এক অনুষ্ঠানে ডিভাইসটি প্রদর্শন করেছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

 

গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোনটিতে রয়েছে আইরিশ স্ক্যানার সুবিধা। ফলে ডিভাইসটি আরো বেশি নিরাপদ। এ ফিচার ব্যবহার করে চোখের ইশারায় এটি লক ও আনলক করা যাবে। এটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতোই দ্রুত ফোন আনলক করতে পারে। এছাড়া আরো বেশি আধুনিক এস-পেন ব্যবহারের সুবিধা পাওয়া যাবে।

 

 

স্মার্টফোনটিতে  রয়েছে ডুয়েল কার্ভ সুবিধাযুক্ত সুপার অ্যামলয়েড ৫.৭ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন ২৫৬০ বাই ১৪৪০ পিক্সেল। ডিসপ্লের নিরাপত্তায় ব্যবহৃত হয়েছে কর্নিংয়ের গরিলা গ্লাস ৫। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৬.০ (রয়েছে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ ৭.০ নোগাটে আপডেট সুবিধা)। উচ্চ পারফরম্যান্স প্রদানে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন অক্টা কোর ৮২০ প্রসেসর, ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি, ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট।

 

স্মার্টফোনটি ওয়াটারপ্রুফ এবং ৫ ফুট পানির নিচেও ৩০ মিনিট পর্যন্ত স্মার্টফোনটি ব্যবহার করা যাবে।

 

ছবি তোলার ক্ষেত্রে গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোনটিতে রয়েছে সবচেয়ে সেরা মানের ক্যামেরা। এর রিয়ার ক্যামেরাটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধাসম্পন্ন ১২ মেগাপিক্সেলের এবং এ ক্যামেরা দিয়ে ২১৬০ পিক্সেল ভিডিও রেকর্ড করা যাবে। ফ্রন্ট ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের।

 

অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে রয়েছে ইউএসবি টাইপ-সি কানেকটিভিটি, দ্রুত চার্জ সুবিধা, ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

 

গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোনটির দাম এখনো ঘোষণা করেনি স্যামসাং কর্তৃপক্ষ। প্রি-অর্ডার গ্রাহকরা ১৯ আগস্ট থেকে হাতে পাবেন ডিভাইসটি। বাংলাদেশের বাজারেও স্যামসাংয়ের নতুন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি শিগগির আসবে বলে ধারণা করা হচ্ছে।

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.