অদ্য ২৬মে থেকে ২৮মে রাজধানীর গুলশানস্থ হোটেল রিগস ইন-এ আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এর আর্থিক সহযোগিতায় Juniper Routing, Switching and Security এর উপর প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। এতে ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৫০ জন সিস্টেম ও অপারেটর ইঞ্জিনিয়ার অংশগ্রহণ করছেন।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মানিত জয়েন্ট সেক্রেটারি জনাব ফকির ফিরোজ আহমেদ, কো-অর্ডিনেটর, আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল। তিনি তার বক্তব্যে বলেন, আমরা প্রশিক্ষণের জন্য নিবেদিত। আমাদের মূল লক্ষ্য ক্যাপাসিটি বিল্ডিং। আমি মনে করি আমাদের তরুণ প্রজন্ম এই ধরনের প্রশিক্ষণ থেকে খুব ভালভাবে উপকৃত হবে। এর মধ্য দিয়ে আমাদের দেশ উন্নতির শিখরে পৌছে যাবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইএসপিএবি’র সাধারণ সম্পাদক জনাব মো. ইমদাদুল হক। তিনি বলেন, গত ১২ বছরে আইবিপিসির সহায়তায় ১৫ সহ¯্রাধিক আইটি বিশেষজ্ঞকে সময়ের গুরুত্বপূর্ণ বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করে আসছি। আমরা চেষ্টা করবো ভবিষ্যতে প্রতি মাসেই একটি প্রশিক্ষণের আয়োজন করার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব সুব্রত সরকার শুভ্র, কোষাধ্যক্ষ, আইএসপিএবি ও জনাব মো. কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক, আইএসপিএবি।

তিন দিন ব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষণ দিচ্ছেন জুনিপার ট্রেনিং বিশেষজ্ঞ জনাব ওয়াসিম প্যাটেল, স্পেক্ট্রাম কনসালটেন্ট, ভারত; জনাব মো. জাহাঙ্গীর হোসেন, প্রশিক্ষণ বিশেষজ্ঞ, আর্থ কমিউনিকেশন ও জনাব মো. কামাল হোসেন, রেস কমিউনিকেশন লিমিটেড। তারা কিভাবে একটি আইএসপিতে Juniper Routing, Switch and Security নিখুঁতভাবে কনফিগার করা হয় সে সমন্ধে হাতে কলমে জ্ঞান দান করবেন এবং প্রতিষ্ঠান নিরাপদ রাখা ও টেকনিক্যাল সমস্যা হলে কিভাবে তা সমাধান করা যায় তা প্রশিক্ষণার্থীবৃন্দ এই কর্মশালার মাধ্যমে জানতে পারবে।

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.