fire-hd-6

আমরা অনেকেই জানি অ্যামাজন তাদের নিজস্ব একটি ট্যাব বাজারে বিক্রি করে যেটা হয়তো অনেকেই চিনেন। ইউএসএ সহ ইউরোপের বাজারে অ্যামাজনের এই ট্যাবটি বেশ জনপ্রিয়। তবে ইদানিং সেটির জনপ্রিয়তা হারাতে বসেছে।

বর্তমানে অ্যাপেল এবং স্যামসাং অ্যামাজনের অনেক বড় কম্পিটউটর হয়ে দাঁড়িয়েছে আর সাথে বিভিন্ন চাইনিজ ব্র্যান্ড তো আছেই।

এতো এতো কম্পিটিশনের বাজারে টিকে থাকার জন্য অ্যামাজন এবার ঘোষণা দিলো মাত্র ৫০ ডলার দামের ট্যাবের। যেটা আপনি খুব সহজেই তাদের ওয়েবসাইট থেকে কিনতে পারবেন সাথে থাকবে ফ্রি শিপিঙের সুবিধা।

জানা গেছে নতুন “ফায়ার এইচডি” ট্যাবটির ডিসপ্লে থাকবে ৬ইঞ্চি বিশিষ্ট যেটা আইফোন৬ এর থেকে একটু বড়। তবে এটি দিয়ে আপনি চাইলেই ভয়েস কল করতে পারবেন না (তবে স্কাইপ ব্যবহার সম্ভব)। এছাড়াও থাকবে উন্নত ব্যাটারি, ভালো মানের ডিসপ্লে এবং অবশ্যই দ্রুত গতির প্রসেসর এবং র‍্যাম।

fire-hd-6

এক কথায় স্বল্প মূল্য এবং সর্বচ্চ সুবিধা (যতদূর সম্ভব)। অ্যামাজনের কথা হচ্ছে এর পর থেকে যারা নতুন ট্যাব কিনবে তারা যেন সেটি কেনার আগে অন্তত একবার তাদের ট্যাবটির কথা ভাবে। একই সাথে নতুন এই ট্যাবটির আরও ২টি ভার্শন পাওয়া যাবে একটি ৮ইঞ্চি এবং অপরটি ১০ইঞ্চি ডিসপ্লে বিশিষ্ট।

বর্তমান যে বাজার পরিস্থিতি তাতে আমাদের মনে হয় নতুন এই ট্যাবটি ক্রেতাদের নজর কাড়তে সক্ষম হবে। যেটি এ বছরের শেষের নাগাত বাজারে পাওয়া যাবে।

কেমন লেগেছে আপনার কাছে নতুন এই ট্যাবটি? আমার কিন্তু অনেক’ই পছন্দ হয়েছে। যদি আমার দেশে ফ্রি শিপিং ব্যবস্থা থাকে তবে আমিও একটি কিনবো ভাবছি! আপনি?

সূত্রঃ engadget

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.