ডিজিটাল ট্রান্সফরমেশন স্ট্রেটিজিকে একধাপ এগিয়ে নিতে অভয়া ও সিটিও ফোরাম বাংলাদেশের যৌথ উদ্দ্যোগে হোটেল ওয়েষ্টিনে হতে যাচ্ছে ”পাওয়ার ইউর বিজনেস” শীর্ষক সেমিনার।
সেমিনারের মুল প্রতিপাদ্য বিষয় সাংবাদিকদের অবহিত করার জন্য সিটিও ফোরামের সভাপক্ষে একটি সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। সিটিও ফোরামের সভাপতি জনাব তপন কান্তি সরকার এই পর্যন্ত সিটিও ফোরামের কার্যক্রম ও বিশেষ বিশেষ অর্জনগুলো সম্পর্কে আলোকপাত করেন। তিনি বলেন, সিটিও ফোরাম শুরু থেকে এই পর্যন্ত অনেকগুলো সেমিনারের আয়োজন করেছে। যেখানে দেশী প্রযুক্তিবিদদের সাথে আর্ন্তজাতিক প্রযুক্তি বিষেষজ্ঞদের নতুন নতুন টেকনোলজীর বিষয়ে তথ্য ও জ্ঞান বিনিময়ের নূতন সুযোগ সৃষ্টি হয়েছে। এরই ধারাবাহিকতায় পাওয়ার ইউর বিজনেস নামক সেমিনারের আয়োজন করা হয়।
একটি প্রতিষ্ঠান সত্যিকার অর্থে একটি সম্মন্বিত ডিজিটাল এন্টারপ্রাইজে রূপান্তরিত হওয়ার জন্য যাতে অবহিতি মুলক সিদ্ধান্ত নিতে পারে তার জন্যই এই আয়োজন।
ওয়েষ্টিন হোটেলে সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন অভয়া ইন্ডিয়ার এস,ই, ম্যানেজার মি. ক্ষিতিজ মিশ্র ও ডাইরেক্টর-কনটাক্ট সেন্টার সেইল মি. জনসন ভারকে।
সংবাদ সম্মেলনে উপস্থিত অভয়ার ভারত ও সার্ক এর এম.ডি. মি. ভিষাল আগারওয়াল বলেন, এই সেমিনারে অভয়ার নতুন নতুন স্মার্ট এপ্লিকেশন ডেভেলপমেন্ট সম্পর্কে অবহিত করা হবে, যার সাহায্যে স্মার্ট ডিজিটাল ওয়ার্ল্ডে রুপান্তরের পথ সফল ও সুগম হবে। কেননা প্রত্যেকটি প্রতিষ্ঠানের প্রধানের করপোরেট স্ট্যাটিজির মুলে এখন ডিজিটাল ট্রান্সফরমেশন। তিনি ইন্ডাষ্ট্রি এনালিষ্ট ফার্ম আইডিসির এক তথ্যসূত্র তুলে ধরে বলেন, ৩য়-প্ল্যাটফরমের প্রযুক্তি যেমন বিগ ডাটা, এনালাইটিক্স, মোবিলিটি এবং ক্লাউড-খাতে আগামী ২ বছরের মধ্যে আইটি বাজেটের অর্ধেক অর্থ খরচ হবে। ’অভয়া সিটিও ফোরাম ২০১৬’ অনুষ্ঠানে উপস্থিত সকলে অভয়া সলিউশ্যান ও সার্ভিসেস সম্পর্কে প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। তিনি সিটিও ফোরাম বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা বাংলাদেশের নেতৃত্ব প্রদানকারী সিটিওদের এই সংগঠনের সাথে যৌথভাবে আরও প্রোগ্রামের আয়োজন করতে ইচ্ছুক।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.