নতুন কিছু নয় কল অফ ডিউটি সিরিজের জন্য! এটা যেমন আমাদের খুবই প্রিয় গেম কল অফ ডিউটি – মর্ডান ওয়ার ফেয়ার ২ এবং কল অফ ডিউটি – ব্ল্যাক অপস এর ক্ষেত্রে ঘটেছিল, এখন আবার শোনা যাচ্ছে, ঠিক একই ঘটনা আমাদের অনেক দিনের প্রত্যাশিত গেইম কল অফ ডিউটি – মর্ডান ওয়ার ফেয়ার ৩ ক্ষেত্রেও ঘটেছে। কি ঘটেছে ? তেমন কিছুই না !!! গেম রিলিজ হবার প্রায় দশ দিন আগেই গেমের কপি বাজারে চলে এসেছে। গেম রিলিজ হবার কথা ৮ই নভেম্বর হলেও বের হবার দশ দিন আগে থেকেই গেমটি অনেক গেমার দের হাতে চলে গেছে।

বড় এক সমস্যা। কেননা গেমটির পাবলিশার দের ধারনা অনুসারে, কল অফ ডিউটি – মর্ডান ওয়ার ফেয়ার ৩ গেমটি ইতিহাসের সবচাইতে কাঙ্খিত একটি গেম হবার কথা ছিল। এবং আশা করা যাচ্ছিল যে, গেমটি প্রায় ২০ মিলিওন কপি বিক্রি হবে এবং রিটেইল সেল থেকে প্রায় ১.২ বিলিওন ডলার আর করবে।

IGN এর ভাষ্য মতে গেমটির কপি California’র একটি শিপিং warehouse থেকে চুরি যায় (অথবা কেউ ইচ্ছা করে সরিয়ে ফেলে !!! কথা তো একই , নাকি ?) চুরি যাওয়া কপিটি হচ্ছে, গেমের দ্বিতীয় ডিস্ক টি, তবে ডিস্ক টিতে কি কি ছিল, তা এখন পর্যন্ত জানা যায় নি।

Kotaku নামক একটি সাইট অবশ্য এটাও বলছে যে, কল অফ ডিউটি – মর্ডান ওয়ার ফেয়ার ৩ এর শুধু মাত্র কম্পিউটার ভার্শন টিই নয়, বরং এর পিএস৩ ভার্শন টিও রিলিজ হবার আগেই বের হয়ে গেছে।

Activision যদিও এখন পর্যন্ত এ ব্যাপারে কিছু বলে নি, তবে, অতিতের মতন এবার মনে হয় তারা ঘরে ঘরে গিয়ে পাইরেট কপির মালিকদের অনুরোধ করবে, পাইরেটেড ডিস্ক তাদের কাছে ফিরিয়ে দেবার এবং পাইরেট কপি তাদের হার্ড ড্রাইভ থেকে মুছে ফেলবার। কিন্তু এটা ঠিক যে, পাইরেসির জন্য দোষী দের এবার মনে হয় না তারা ছেড়ে দিবে।

অপর দিকে, Kotaku ‘র সাইটের বর্নানা অনুসারে, কল অফ ডিউটি – মর্ডান ওয়ার ফেয়ার ৩ ঠিক তার আগের গেম গুলোর (মর্ডান ওয়ার ফেয়ার ২ এবং মর্ডান ওয়ার ফেয়ার) ফর্মুলা অনুসারেই তৈরি। মর্ডান ওয়ার ফেয়ার ৩ এর ক্যাম্পেইন শুরু হবে, ঠিক যেখান থেকে মর্ডান ওয়ার ফেয়ার ২ শেষ হয়েছিল।

এটা ঠিক, মর্ডান ওয়ার ফেয়ার ৩ গেমটির জন্য খুবি খারাপ খবর, কিন্তু পরিসংখানে দেখা যায়, মর্ডান ওয়ার ফেয়ার ২ এবং ব্ল্যাক অপস এর পাইরেসির পরও যথেষ্ট ব্যবসা করে গেছে গেম দুটো, এটাও তার থেকে আলাদা কিছু হবে বলে কিন্তু মনে হচ্ছে না।
যাই হোক, ব্যাটেল ফিল্ড ৩ শেষ করে ফেলেছি বেশ কিছু দিন আগেই, অপেক্ষা তে আছি মর্ডান ওয়ার ফেয়ার ৩ এর। দেখা যাক কবে নাগাত হাতে আসে।

সূত্রঃ ইন্টারনেট থেকে।

অফটপিকঃ
আচ্ছা কেউ কি বলতে পারেন বাংলাদেশ এ কেন, অরিজিনাল গেম পাওয়া যায় না ?

comments

20 কমেন্টস

  1. রিভিউ এর জন্যে ধন্যবাদ। তবে আমি এই ধরনের গেমস খেলি না। রেসিং, ওপেন ওয়ার্ল্ড রোল প্লেয়িং এ বেশি খেলি। তবে বর্তমানে গ্রাফিক্স কার্ড এর সংকট এর কারনে কিচ্ছু খেলতে পারছি না 🙁

    • রলিন ভাই কে অনেক দিন পরে দেখলাম … ভাই, কয়েক দিনের মধ্যেই নতুন িরিজের গ্রাফিক্স কার্ড এর বাজারে আসার কথা। ওগুলো এলেই বর্তমান কার্ড গুলোর দাম পড়ে যাবে… আমি তার জন্যই অপেকষাতে আছি। আমার এখনকার টা সেল করে ইচ্ছা আছে GTX570 কেনার … 😈

  2. ভাই ৪০০০ টাকার মধ্যে কোন গ্রাফিক্স টী ভাল হবে?

  3. ভাই ৪০০০ টাকার মধ্যে কোন গ্রাফিক্স কার্ড টী ভাল হবে?

        • আজকে আই ডি বি তে দেখলাম, GT520, 1GB DDR3 , ASUS এর দাম ৫২০০, আর MSI এর দাম ৫,০০০ টাকা। তবে ভাই আমি ধারনা করে নিচ্ছি যে আপনি জানেন GT, GTS, GTX এর মধ্যেকার পার্থক্য … বাকি টা আপনার উপরে …

          • আমার মাদারবোর্ড MSI G31, directx 9.0, pci e-2.0×16 slot, সাপোর্ট করে। অর্থাৎ পিক্সেল শেডার ৩.০। Dx-10 o 4.0 মডেল এ কি কোন সমস্যা হবে?

  4. ভাইয়া আপনি কি একটা ডাউনলোড লিঙ্ক দিতে পারবেন windows 8-r full transformation pack for windows 7. যাতে উইন্ডোজ দেখতে একদম উইন্ডোজ ৮ এর মত লাগে।

  5. অফিসিয়াল রিলিজের আগেই বের হয়ে গেল ‘কল অফ ডিউটি – মর্ডান ওয়ার ফেয়ার ৩’ : বিজ্ঞান ☼ প্রযুক্তি mbdknh uggs outlet

  6. ニューバランス スニーカーはグリップ性に優れたアウトソールを装備した、オフロードランニングシューズとして開発されています。材料は天然皮革と合成繊維です。天然素材特有の質感、味わいをお楽しみ頂ければ幸いです。ニューバランスは、スポーツに真剣に取り組む人々のためのブランドです高品質で斬新なテクノロジーのスポーツシューズとアパレルを、さまざまなサイズとウィズで展開するとうユニークな方法でアスリートのニーズに応えています。
    カバン ブランド

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.