আমরা অনেকেই অনলাইন ঢিভি চ্যানেলের সাথে খুব একটা পরিচিত নই। কেননা বাংলাদেশের কম গতিসম্পন্ন ইন্টারনেটের কারনে অনলাইন টিভি চ্যানেলগুলো, এমনকি ভিডিও ঠিকমত দেখা যায় না। তবে বর্তমানে বাংলাদেশে ওয়াইম্যাক্স ও বিভিন্ন দ্রুত গতির ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান আসায় সেই সমস্যা অনেকটাই দূর হয়েছে। তাই এখন আসুন, নিজেরাই তৈরী করি অনলাইন টিভি চ্যানেল!
খুব সহজেই অনলাইনে তৈরী করা যায় নিজের ফ্রী অনলাইন টিভি চ্যানেল। এজন্য প্রথমে WorldTV ওয়েব সাইটে যান। এরপর কিছুক্ষন লোড হওয়ার পর একটি পেইজ আসবে, সেখানে Continue তে ক্লিক করুন। তারপর নিচের চিত্রের মত একটি পেইজ আসবে এবং সেখানে যে ভিডিও গুলো আপনার চ্যানেলে দেখাতে চান সেগুলোর লিংক দিন এবং Next বাটনে ক্লিক করুন।

পরের ধাপে আপনার চ্যানেলের জন্য পছন্দমত একটি নাম দিন। একটি নাম এভেইলেবল না থাকলে অন্য একটি দিয়ে চেস্টা করুন। এরপর আপনার টিভি চ্যানেলের জন্য লোগো নির্বাচন করে Next এ ক্লিক করুন এবং আপনার ই-মেইল এড্রেস দিন। ব্যাস, আপনার টিভি চ্যানেলটি তৈরি হয়ে গেছে 🙂 সেখান থেকে Next এ ক্লিক করে আপনার এডিটর পেইজে যান এবং প্রয়োজনীয় সেটিংস ঠিক করুন। আপনার ওয়েব সাইটে টিভি চ্যানেল এড করার জন্য এডিটর পেইজের উপরের ট্যাবগুলোর সাহায্য নিন।

Standard অথবা iFrame এমবেড থেকে যেকোন একটি বেছে নিয়ে আপনার সাইটে যুক্ত করতে পারবেন।

এবার আপনার অনলাইন চ্যানেলটি ভিজিট করে দেখুন আপনার দেয়া ভিডিওগুলো পর্যায়ক্রমে প্লে হচ্ছে। উদাহরন হিসেবে এই টিভি চ্যানেল http://www.bdwebtv.tk ভিজিট করে দেখতে পারেন।

Special Thanks To:
আদনান হোসেইন- তার কাছ থেকেই আমি ওয়েবসাইটটি সম্পর্কে বিস্তারিত জেনেছি।

comments

16 কমেন্টস

  1. দারুন জিনিস দিয়েছেন ভাই। আমি একটা টিভি চ্যানেল খুলতে চাই 🙂 কিন্তু সমস্যা হলো ওয়েব সাইট বানাতে পারি না 🙁 ওয়েব সাইট বানানোর নিয়ম নিয়ে লিখলে ভালো হয়।

    • তাহলে চ্যানেল খুলে ফেলুন 😉
      আর অবশ্যই ওয়েবসাইট সম্পর্কিত পোস্ট দেয়ার চেষ্টা করব, ধন্যবাদ 🙂

  2. দেখলাম ভালো লাগল। অনলাইন রেডিও তৈরি করা যায় কি? জানালে উপকৃত হবে।

    • অনলাইন রেডিও বানাতে আপনার একটা অনলাইন রেডিও সফটওয়্যার আর হাই স্পিড ইন্টারনেট কানেকশন (নূন্যতম ১এমবিপিএস) লাগবে। নাহলে ঠিকমত ট্রান্সমিট করতে পারবেন না।

  3. করে উইন্ডোজ সেট আপ করা যায়। কিন্তু কিভাবে করা যায় তাতো জানি না। যদি বলতেন খুবই উপকৃত হতাম।

  4. বাহ ! নিজেই একটি টিভি চ্যানেলের মালিক, হা হা হা – সেই রকম ফিলিংস 😀

    যাই হোক, চ্যানেলের মালিক তো হয়েই গেলাম এখন বিষয় হলো, কম গতি সম্পন্ন ইন্টারনেটে কি ভাবে বাংলাদেশি টিভি চ্যানেল দেখতে পারি তার একটা ব্যাবস্থা করে দিবেন বলে আশা করছি …..।

    বি: দ্র : বরাবর ই আপনার পোস্টের বিকট ফ্যান 😉

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.