“অনলাইনে ঘরে বসে অর্থ উপার্জন” বেপারটা প্রথম প্রথম শুনা মাত্রই এক নতুন কৌতুহলের জন্ম দেয় সবার মনে এবং তারপর অনেকেই হুটহাট করে নেমে পড়েন অর্থ উপার্জনের লক্ষ্যে কোন চিন্তাভবনা না করেই  কিন্তু কিছু  সময় পরে বুঝতে পারেন কাজটা তাদের জন্য না এবং হতাশ হয়ে নেতিবাচক ধারনাও করে বসেন অনেকে।

অনলাইনে আয়

যারা অনলাইনে আয়ের ব্যপারে আগ্রহী তাদের জন্যই আজকের এই পোস্ট।

১. আপনি কত সময় ব্যয় করতে পারবেন অনলাইনে কাজ করার জন্য?

এটাই সর্বপ্রথম মূখ্য প্রশ্ন যা অনেকেই মাথায় রাখে নাহ কাজ শুরুর আগে। প্রতিদিন আপনি কত ঘন্টা সময় ব্যয় করতে পারবেন অনলানে কাজ করার জন্য সেটা অবশ্যই হিসেব করে নিতে হবে অনলাইনে কাজ শুরু করার আগেই।
ধরা যাক আপনি একটি  ডিপার্টমন্টাল স্টোর ব্যবসা শুরু করবেন, তাহলে সমস্থ পরিকল্পনাটা একবার চিন্তা করে দেখুন যে কঠোর পরিশ্রম, অধ্যাবসায় এবং ধৈর্য ধারণ করার মধ্য দিয়েই আপনাকে সেই ব্যবসার সফলতার আনতে হবে।

এমনিভাবে এখন আপনার অনলাইন কাজের পরিকল্পনাটা সাজিয়ে নিন। এখন চিন্তা করলে দেখবেন যে আপনি হয়ত ৬, ৮ অথবা ৮ ঘন্টা অনলাইনে কাজের জন্য ব্যয় করতে পারবেন। অনলাইন কাজ বলে ভাববেন নাহ যে কাজের পরিমান খুব কম এবং কম কাজ করেই আপনি অনেক অর্থ উপার্জন করতে পারবেন। অনলাইন এর বাইরে একটা চাকুরি ক্ষেত্রে যেভাবে আপনি দায়িত্বশীল হয়ে প্রতিটা ঘন্টা কাজ করেন, অনলাইনেও আপনাকে ঠিক সেভাবে কাজ করতে হবে সফলতা অর্জন করতে চাইলে।

২. আপনার লক্ষ্য কি ?

আমার মনে পরে আমি যখন নতুন নতুন অর্থ উপার্জন এর সাথে পরিচিত হয়েছিলাম তখন আমাকে নির্দেশনা দেয়ার মত কেউ ছিল না। এছাড়াও অরেকটি বিষয় হচ্ছে আমার কোনো সুনির্দিস্ট লক্ষ্য ছিল না যার ফলশুতিতে আমি অনেকবার বিফল হয়েছি এবং পরে আমকে অনেকদিন কঠিন পরিশ্রম করতে হয়েছে। আপনি যদি আপনার সফলতার চূড়ান্ত স্থানে পৌছাতে চান তাহলে আপনাকে কাজ শুরুর আগেই একটি সুনির্দিষ্ট লক্ষ্য ঠিক করতে হবে। তা না হলে  লক্ষ্যবিহীনভাবে কাজ করে আপনি কোনো ভালো কিছু অথবা ভালো স্থানে পৌছতে পারবেন না।

ধারা যাক বিভিন্ন দার্শনিক স্থানে আপনি ভ্রমন করতে পছন্দ করেন এবং এই বিষয়ের উপরেই অনলাইন ব্যবসা শুরু করতে চান । তাহলে লক্ষ্য অর্জনের জন্য প্রথমেই আপনাকে ভ্রমন স্থানগুলোর একটা তালিকা করতে হবে এবং যত দ্রুত সম্ভভ লক্ষ্যের ও একটা কাঠমো তৈরী করতে হবে লক্ষ্যের শেষে পৌছানোর জন্য।

৩. আপনি কি ধৈর্য্য ধরে না জানা বিষয় শিখতে ও পরিশ্রম করতে প্রস্তুত ?

আবার ও একটু নিজের অভিজ্ঞতা দিয়ে উদাহন দেই , আমি মনে মনে সপথ নিলাম যে আমি অনলাইনে   অর্থ  উপার্জন করবই, সেই ভাবনা থেকে একটি ব্লগ পোস্ট ও লিখে ফেললাম এবং তারপরই নিজের ই-মেইল চেক করলাম কিন্তু কোন রিপ্লাই পেলাম না। কারণ আমি   তখন আমি অনলাইনে অর্থ উপার্জনের পদ্ধতিগুলো সম্পর্কে অবগত ছিলাম না। পরে বুঝলাম যে আমাকে আগে অর্থ উপার্জনের পদ্ধতিগুলো ভালোভাবে জানতে ও শিখতে হবে এবং তারপর ধৈর্য্য ধরে পরিশ্রম করে যেতে হবে ।

অবশেষে বলব , যারা অনলাইনে  অর্থ উপার্জন শুরু করার কথা ভাবছেন তারা নিজেদের এই ৩তি প্রশ্ন করে এবং তার উত্তর চিন্তাকরে ভালোভাবে  উপলব্ধি করে তবেই শুরু করুন । তা নাহ হলে কিছু সময় পার হবার পরই মনে হবে যে আপনি শুধু শুধু সময় নষ্ট করছেন এবং করেছেন যা আপনার বাস্তবিক জীবনে নতুন হতাশা তৈরী করবে । আজ এই প্রজন্তই সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

comments

27 কমেন্টস

    • আপনি এ্যলিফেন্ট রোড এর ডেভসিম এ শিখতে পারেন অথবা মিরপুরে আছে ভারসাটাইল ডেভসিম এর কোন ফোন নং জানি না তবে ভারসাটাইল এর ফোন ০১৬৭০৩৩৯১২০ এ যোগাযোগ করে দেখতে পারেন । তবে তানিম রেজা ভাই যদি সময় দিতে পারে সেটা ট্রাই করে দেখতে পারেন। ধন্যবাদ।

  1. এ ধরনের লেখা গুলো যথেষ্ঠ উপকারী। কিন্তু সমস্যা হল আমাদের দেশে এখনও ফ্রিল্যান্সিং পেশা টি সে অর্থে প্রচলন হয়নি। অনেকেই এ পেশায় আসতে চাইলেও উপযুক্ত প্রশিক্ষনের অভাবে এ পেশায় আসছে না। প্রথম আলো এ বিষয়টির দিকে নজর দিলে অনেকেই উপকৃত হবে বলে মনে করি

  2. সুন্দর একটি পোষ্টের জন্য লেখককে ধন্যবাদ। লেখকের তিনটি বিষয়ের সাথে আরো একটি জিনিস মনে রাখতে হবে তা হলো অনলাইনে কাজ শুরু করার পূর্বে যে জিনিসটি সবচেয়ে গুরুত্বপূর্ন তা হচ্ছে দক্ষতা। কোন একটি বিষয়ে দক্ষতা অর্জন করে তারপর অনলাইনে টাকা উপার্জন করতে আসা উচিৎ। তা ব্লগিং হোকা আর কোন কিছুর ডেভলাপমেন্ট বিষয়ে হোক তাহলে আর কাউকে হতাশ হতে হবে না অনলাইনে কাজ করতে আসার পর।

  3. হা লেখা ভালো হয়েছে, কিন্তু যারা মেট্রিক পাস করে ফেলে তারা আর পিছন ফিরে তাকাই না, তারা বলে মেট্রিক পাস করা কোনও ব্যাপার না, কিন্ত পরীক্ষা দেয় তারা বুঝতে পারে কত কঠিন। ধন্যবাদ।

  4. মানুষের জীবনের প্রত্যেক টা সময়ে আনেক মূল্যবান, আর জীবনে বড় কোন কাজ করতে গেলে আবশ্যই কষ্টসাধ্য বেপার। আর নতুন ফ্রিল্যান্সিং দের কাছে এই ধরণের লেখা আসলেই আনেক মূল্যবান। আমি আশা করি নতুন আগ্রহীদের বুঝেশুনে আশা উচিত।

    ধন্যবাদ সবাইকে

  5. শুরুতেই কি আমার ক্রেডিট কার্ড/মাষ্টার কার্ড/ডেবিট কার্ড লাগবে???
    আর, ভিসা কার্ড বা অন্য যে কার্ড আমি সহজেই পেতে পারি সেটা কি? এবং আমাকে কার্ড টি পেতে হলে কি করতে হবে? বললে অনেক উপকৃত হব…

  6. এখনই সচেতন হোন এবং সচেতন করুন!

    আপনার ও আপনার পরিবারের অথবা প্রিয়জন কে উপহার দেয়ার জন্য এখুনি Medicare Pain Cure Package টি ‘বুক’ করুন।
    Medicare Pain Cure Package only at 1500 TK.

    This package include:

    1.Lumbar roll
    2.Cervical pillow
    3.Medicare health card.

    Call for details – (01795405475)

    আমাদের অনেককেই অফিস বা ব্যাবসা ক্ষেত্রে দীর্ঘক্ষণ চেয়ারে বসে(Computer work & normal work)জব করেন।এ চেয়ারে বসে থাকার দরুন দীর্ঘমেয়াদি সমস্যা হল কোমর ব্যথা ও ঘাড়ে ব্যথা। দীর্ঘক্ষণ চেয়ারে বসে জব করেন,কিন্তু কোমর বা ঘাড়ে ব্যথা হয়নি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর।

    টেলিভিশনে সন্ধ্যা থেকেই শুরু হয় ধারাবাহিক নাটক। এ-চ্যানেল ও-চ্যানেল ঘুরে চলতেই থাকে। বাড়ির জ্যেষ্ঠ সদস্যরাও রাত পর্যন্ত বেশ জমিয়ে দেখেন সেগুলো। এভাবে একটানা ঘণ্টার পর ঘণ্টা বসে থেকে থেকে একসময় কোমর ধরে আসে। কিন্তু টেলিভিশনের সামনে থেকে আর ওঠা হয় না। আবার সেই সকালে অফিসে ঢুকে ফাইলে মুখ গুঁজে কিংবা কম্পিউটারের সামনে দীর্ঘক্ষণ বসে থাকতে থাকতেও ব্যথা হয় কোমরে।

    শক্ত সমান বিছানায় এক বালিশে চিত হয়ে ঘুমাবেন।ঘাড় যাতে বালিশ(Cervical Pillow) দিয়ে সাপোর্ট দেয় সে ব্যাপারে খেয়াল রাখবেন। প্রয়োজন মনে করলে বালিশ নিচে টেনে নামিয়ে নেবেন বা কম উচ্চতার বালিশ ব্যাবহার করবেন।ঘাড় সামনে ঝুকিয়ে বেশিক্ষন কাজ করবেন না,কাজের জায়গায় চেয়ার টেবিল এমন ভাবে রাখবেন যাতে ঘাড় সামনে না ঝুকিয়ে কাজ করতে পারেন।মাঝে মাঝে ঘাড়ের ব্যায়াম করে নেবেন।

    কোমর ব্যথা এড়াতে
    *বসার সময় কোমর সুরক্ষিত থাকে, এমনভাবে বসতে হবে।
    *চেয়ারে Lumbar Roll ব্যাবহার করে মেরুদণ্ড কে সোজা রেখে কোমর ব্যথা থেকে রক্ষা পাওয়া যেতে পারে।
    *চেষ্টা করবেন ২-৩ ঘণ্টা বসে কাজ করার পর ১০-১৫ মিনিটের জন্য হালকা হাটাচলা করে নিতে।
    PRICE:
    MEDICARE LUMBAR ROLL-500TK
    MEDICARE CERVICAL PILLOW-1000TK
    For details plz. Visit…………..
    http://dhakacity.olx.com.bd/medi-care-pain-cure-package-iid-668855469

  7. Hello, Neat post. There’s a problem together with your website in internet explorer, might check this? IE nonetheless is the market leader and a good portion of other folks will omit your great writing due to this problem.

  8. Thanks for any other excellent post. Where else may just anybody get that kind of information in such a perfect way of writing? I’ve a presentation next week, and I’m at the search for such information.

  9. Excellent beat ! I would like to apprentice while you amend your website, how could i subscribe for a blog site? The account helped me a acceptable deal. I had been a little bit familiar of this your broadcast provided vibrant clear idea

  10. eventually, certainly not way up. Pulling is actually an ever existing complicated Sustaining catalog অনলাইনে অর্থ উপার্জন করতে চাইলে আগে নিজেকে যে ৩টি প্রশ্ন করতে হবে : বিজ্ঞান ☼ প্রযুক্তি is commonly a complicated company. Versus other Shrinking is actually an possibly provide problem. cultivator I do think a feasible supply goes down Spoilage can take spot effortlessly the better time products are from the keep. With new items louis vuitton outlet normally getting released to the Ervin Kors Purses and handbags current day advantage store, obsolescence Erina Kors Wall plug On the web isventures, the significance of your and you’ll certainly Preserving supply is generally a challenging louis vuitton outlet small business. Instead of alternative assets, the value of one’s inventory falls as time passes, not necessarily right up. be successful. Be unsuccessful in internet.

  11. collateral against the wages cheap oakley glasses while using financial institution. During this applying, an active bank checking account in most reputable loan company on the area and a good method of getting income. low-cost oakley glasses electric outlet With help in this dollars might be credit score for the you actually for those who are18 a very long time aged, preserve nationality from the location where they may be individual can offer with the unpredicted monetary ab exercises in addition to fee connected with pending fees. I’m certain that’s what’s right to carry out regarding stating, yet I’m unclear it’s what’s right to complete for that environment. The particular Clean Water Renewal React with The year 2007 would likely increase a specialist on the Epa as well as the Corp involving Affiliate marketer Designers beyond navigable oceans plus create additionally recognition about floor ocean. This provides you with the idea the facility to routines which put pollutants from flee, pollutants out of our landfills as well as sewer lagoons flee coming from bug sprays, and also compound plant foods. And our way to kill pests remedies currently available will be concerning 12 and also A hundred occasions stronger than those purchased from 1974. Around 85-90% associated with inorganic sprays used by agriculture under no circumstances get to targeted plant structur, but rather unfold from the air, dirt, as well as drinking water. 1 / 3rd in the wells analyzed within California’s San Joaquin Valley around 1988 comprised the way to kill pests DBCP during amounts 10 x beyond the ideal granted for secure ingesting water-more than a several years right after this is work with was forbidden. r Ninety-five pct Coach purses of the water on the planet is usually terrain mineral water. The normal length of time groundwater remains in the aquifer will be One particular,400 many years, instead of 16 days to weeks pertaining to pond waters. This implies clear a longer term undertaking for instance prevention is the perfect Coach purses answer, Estimates advise that just about One.Five b people lack protected water Obviously, the difficulties connected with water pollution develop the capabilities in order to affect lifestyle on the planet-wide schedule. r World-wide ecological collapse Coach purses may be possible. We cannot ignore groundwater air pollution no matter what fiscal repercussions in order to farming. For a character I really believe some sort of Coach purses practical resolution has to be found more rapidly as opposed to so that you can missed.

  12. assets in opposition to the income low-priced oakley sun glasses while using the bank. On this putting into action, an engaged savings account in many esteemed standard bank on the place and also a excellent method of getting profits. low-priced oakley eyewear shop Using support of the income is going to be credit history for the people in case you are18 quite a while obsolete, retain nationality on the district from where they may be very own can provide with all the unexpected budgetary sit ups as well as price associated with imminent repaymants. I’m positive that’s what’s right to accomplish intended for farm owners, yet I’m undecided it’s the right thing to try and do for your environment. A Water that is clean Refurbishment Work connected with 07 would certainly extend this power with the Epa plus the Corp involving Affiliate marketer Technical engineers beyond navigable rich waters along with increase as well recognition more than flooring ocean. This offers them the power to control things to do which create toxins coming from run off, air-borne pollutants via rubbish dumps in addition to sewer lagoons flee out of pesticide sprays, along with compound fertilizer. As well as the insecticide remedies currently available are generally involving 10 along with 100 instances stronger compared to those purchased from 1974. About 85-90% connected with bug sprays used for agriculture certainly not get to goal organisms, but alternatively unfold from the air, garden soil, along with water. 30 % on the bore holes examined throughout California’s San Joaquin Pit in ’88 contained the actual insecticide DBCP in quantities Much more than the maximum helped regarding risk-free ingesting water-more than the usual 10 years immediately after it’s actually make use of has been forbidden. r Ninety-five per-cent Michael Kors Crossbody of most water on this planet will be floor drinking water. The normal length of time groundwater continues to be within the aquifer can be Just one,400 ages, instead of Sixteen a short time to get water h2o. This suggest clear a lasting job ie reduction is the best Michael Kors Crossbody remedy, Quotations claim that virtually Just one.Five thousand people lack secure water Obviously, the down sides involving water quality have the features to help bother lifestyle on the planet-wide foundation. Worldwide the environmental fail Michael Kors Crossbody is feasible. We cannot overlook groundwater smog regardless of economical repercussions to farming. Being a grower I really believe a new Michael Kors Crossbody usable answer must be discovered earlier in lieu of to be able to overdue.

  13. আসসালামু আলাইকুম,
    আমি অনলাইনের মাধ্যমে উপার্যন করতে চাই সেক্ষেত্রে আমাকে কি কি কাজ করতে হবে এ সংক্রান্ত ভাল পরামর্শ ইন্টারনেটের মাধ্যমে পাওয়া যাবে কি ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.