অডি কর্তৃপক্ষ নিয়ে এল নতুন সংযোজন ছবি সূত্রঃ ইন্টারনেট

গাড়ি নিয়ে যারা খোঁজ খবর রাখেন, তাদের কাছে নতুন গাড়ির খবর সবসময়ই লোভনীয়। আর তাদের কাছে নানা ধরণের গাড়ির তথ্য খুবই আকর্ষণীয়। এবার আপনাদের জন্য অডি’র নতুন এ৮ ফ্ল্যাগশিপ নিয়ে একটি তথ্য।
এ মাসেই যুক্তরাষ্ট্রের গাড়ির বাজারে আসা অডি এ৮ এর মাঝে রয়েছে স্বায়ত্বভাবে চালিত হবার অপশন যেটি অডি ব্র্যান্ডটিকে একটি নতুন মাত্রা দেবে বলে ধারণা গাড়িবোদ্ধাদের।

নতুন অডি এ৮  ছবি সূত্রঃ ইন্টারনেট
নতুন অডি এ৮
ছবি সূত্রঃ ইন্টারনেট

ব্যস্ত সড়কে প্রতি ঘণ্টায় প্রায় ৩৭ মাইল গাড়ি চলার স্পিড থাকবে এই নতুন অডির। যেসব দেশে স্ব-নিয়ন্ত্রিত গাড়ি চলা বৈধ, সেসব দেশে অডি এ৮ চালানো যাবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। কোম্পানীর সিইও রুপার্ট স্টেডলার বলেন,
“গাড়িটিতে লেভেল ৩ ফিচারে আমরা যেটি যুক্ত করেছি, তা হচ্ছে ‘কন্ডিশনাল অটোমেশন’, যার মানে হচ্ছে গাড়ির চালকরা তাদের অন্যান্য কাজ গাড়িতে বসেই করতে পারবেন কিন্তু প্রয়োজনের সময় অবশ্যই তাদেরকে গাড়ির ড্রাইভিং চাকাটি নিজের হাতে নিতে হবে।”
এছাড়াও তিনি বলেন যে নতুন এই অডিতে যুক্ত থাকবে আগের চাইতেও উচ্চমানের কম্পিউটিং শক্তি, যার সাহায্যে দূর্ঘটনা ঘটবার ঝুঁকি অনেক কমে যাবে। গাড়িতে যারা চড়বেন, তাদের নিরাপত্তা ও সকল ধরণের প্রয়োজনীয় জিনিস মাথায় রেখে এই গাড়িটির ডিজাইন করা হয়েছে। গাড়িটির শরীর তৈরি করা হয়েছে স্টিল, এলুমিনিয়াম, ম্যাগনেসিয়াম ও কার্বন ফাইবারের সমন্বয়ে।

জার্মানীর নেকারসামে অডি তার এই নতুন সংযোজন এ৮ আরো ব্যাপকভাবে তৈরি করতে থাকবে বলে জানিয়েছেন কোম্পানীর কর্তৃপক্ষ। আজ, অর্থাৎ, ১১ই জুলাই স্পেনের বার্সেলোনায় এসেছে অডি এ৮।

সূত্রঃ অটোনিউজ ডট কম

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.